পিরোজপুরের মঠবাড়িয়ায় ব্রীজের ঢাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার কালির হাট বাজার সংযোগ ব্রীজের ঢালে অবৈধ স্থাপনা নির্মাণ করে সরকারি জমি দখল করা হয়েছে। স্থানীয় তহশিলদারকে অর্থের বিনিময়ে ম্যানেজ করে কালির হাট বাজারে একের পর এক অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ রয়েছে।

ব্রীজের ঢাল ঘেষে অবৈধ স্থাপনা নির্মাণকারী মোঃ বাবুল পশ্চিম মিঠাখালী গ্রামের আঃ মজিদের পুত্র। নির্বাচনের সময় প্রশাসনের লোকজন ব্যস্ত থাকার সুবাদে ব্রীজের ঢালে সরকারের অধিগ্রহণকৃত এ জমি দখল করা হয়েছে।

জানা গেছে, বেতমোর ইউনিয়নের কালির হাট বাজারটি খাল সংলগ্ন থাকায় এক শ্রেনীর লোক সুযোগ বুঝে দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছে।এর আগে দলিল লেখক আঃ হক মোক্তারের ভাই বাবুল মিয়া ক্রয়কৃত জমির সাথে খালের জমি দখল করে স্থাপনা নির্মাণ করেছেন। ৩৮ নং মিঠাখালী মৌজার ১৩৮৮ নং ডিপির ৩৫×১৯ ফুট ক্ষেত্রের ১.৫৩ শতাংশ জমির সাথে সরকারী জমি দখল করে স্থাপনা নির্মাণ করেছেন তিনি।স্থাপনাটি যাতে অক্ষত থাকে সেজন্য তহশিলদার কিছু অর্থের বিনিময়ে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেনি বলে জানা গেছে। তবে অবৈধ স্থাপনা নির্মাণকারীরা ওই জমি রেকর্ডিয় ও ক্রয়কৃত বলে দাবি করে।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) এসিল্যান্ড সৈকত রায়হান জানান,সরকারী জমি দখল করে স্থাপনা নির্মাণের কোন সুযোগ নেই। সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।