প্রতিষ্ঠানিক ইমেইল নিয়ে জবি শিক্ষার্থীদের জরুরী নির্দেশনা

প্রতিষ্ঠানিক ইমেইল নিয়ে জবি শিক্ষার্থীদের জরুরী নির্দেশনা দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নির্দেশনা মেনে ৭ ফেব্রুয়ারির মধ্যে গুগল ড্রাইভ ক্লিয়ার না করলে হারাতে হবে প্রতিষ্ঠানিক ইমেইল।

অতীব জরুরী বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট ছাত্র ছাত্রীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক ই-মেইলের ব্যাবহার ৫০ জিবি পর্যন্ত সীমাবদ্ধ থাকবে।যে সব ছাত্র ছাত্রীদের প্রাতিষ্ঠানিক ইমেইল ৫০ জিবির ওপরে আছে তাদেরকে অতিসত্বর আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে গুগল ড্রাইভ ক্লিয়ার করতে হবে।অন্যথায় প্রাতিষ্ঠানিক ইমেইল আইডি স্বয়ংক্রিয়ভাবে ভাবে ডিলিট হয়ে যাবে। প্রাতিষ্ঠানিক ইমেইলের গুগল ড্রাইভে টিউটোরিয়াল, ভিডিও না রাখার জন্য অনুরোধ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের আইটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আাচর্য্য ও সহযোগী অধ্যাপক ড. জুলফিকার মাহমুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কথা প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে আরো জানতে চাইলে, আইটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য বলেন, ” জি মেইল থেকে নোটিশ পাঠিয়ে জানানো হয়েছে, যে তারা এ সুবিধা দিতে পারবে না। ফ্রি সার্ভিস অনুসারে তারা এই ইমেইল এ ৫০ জিবি ই দিবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়েও একই ব্যবস্থা নেওয়া হচ্ছে। ফ্রি সার্ভিস পুরোপুরি অফ করে না দিয়ে যতটুকু সুবিধা দেওয়া হচ্ছে, আমাদের তাতেই খুশি থাকা উচিত।”