বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত ড. মোঃ বশির উদ্দিন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে উপ-নির্বাচনে নির্বাচিত হয়েছেন ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ বশির উদ্দিন। তিনি বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন।

বুধবার প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, নির্বাচন কমিশনার হুমায়ূন কবির ও ইমদাদুল হক শরীফ কর্তৃক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ মার্চ একটি সাধারণ সভায় শিক্ষকদের সর্বসম্মতিক্রমে (সাধারণ সম্পাদক পদ) উপনির্বাচন- ২০২৪ নিমিত্তে নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন কমিশন গঠনতন্ত্র অনুসারে ৬ মার্চ তফসিল ঘোষণা করে। এর পরিপ্রেক্ষিতে গত ১১ থেকে ১২ মার্চ এ কমিশনের কাছে ঐ পদে ২টি মনোনয়ন পত্র দাখিল করা হয়।

তবে একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় সমিতির গঠনতন্ত্র মোতাবেক আর কোনো প্রতিযোগী (একাধিক) প্রার্থী না থাকায় বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকার চেতনায় বিশ্বাসী দলের প্রার্থীর মনোনয়ন বহাল থাকায় কমিশন তাকে চূড়ান্ত প্রার্থী হিসেবে বিবেচনা করে।

উল্লেখ্য যে, এর আগে গত ৩১জানুয়ারী বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচরে সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক জোট থেকে মো. ফায়েকুজ্জামান মিয়া। এছাড়াও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক প্যানেলের সাদ্দাম হোসেন।

কিন্তু গত ১ ফেব্রুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ে নির্বাচিত সাধারণ সম্পাদক কর্মরত না থাকায় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ২-নং ধারা অনুযায়ী সদস্য পদ হারানোর ফলে সাধারণ সম্পাদক পদ শূন্য ঘোষিত হয় এবং ফলশ্রুতিতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।