বাবাকে যেভাবে আগলে রাখছেন সাকিব কন্যা

এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের দিনই দেশে ফিরে আসতে হয়েছিল সাকিব আল হাসানকে। চোটগ্রস্ত আঙ্গুলের অবস্থা এতোটাই খারাপ হয়েছিল যে দেশে ফিরে দ্রুত অস্ত্রোপচার করাতে হয়েছে। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে এখনো চিকিৎসাধীন সাকিব। অবস্থার উন্নতি হলে ছাড়া পেতে পারেন রোববার।

শনিবার হাসপাতালের ক্যাবিনে শুয়ে সাকিবের বাংলাদেশ-ভারতের খেলা দেখার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল। যা চোখে পানি এনেছে অনেকের। শনিবার সাকিব আল হাসান কন্যা আলাইনাকে নিয়ে একটি ছবি পোস্ট করেছেন। যা দেখে ও ক্যাপশন পড়ে চোখ ভিজে যাবে সবারই।

সাকিবের পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, হাসপাতালের বেডে সাকিবের বুকে শুয়ে আছে আলাইনা। সাকিব ছবিটির ক্যাপশনে লিখেছেন, ‘ও আমার চোখের আড়াল হতে চায় না। ঢাল হয়ে থাকা আমার মেয়ে ডাক্তারদেরও কাছে আসতে দিতে চায় না, যেন তারা আমাকে ব্যথা দিতে না পারে।’

এদিকে, সাকিব পত্নী উম্মে আহমেদ শিশিরও তার ফেসবুক পেজে একই ছবি পোস্ট করে লিখেছেন, ‘সে (আলাইনা) কিছুতেই তাকে (সাকিব) ছাড়তে চায় না। ঢাল হয়ে থাকা কন্যা ডাক্তারদেরকেও কাছে আসতে দিতে চায় না। সে ভাবছে তারা তার বাবাকে ব্যথা দেবে। তার হৃদয় কাঁদছে। ডাক্তারদের দূরে রাখতে সে তার বাবার পাশেই ঘুমিয়ে পড়েছে।’

ঝুঁকি নিয়েই এশিয়া কাপ খেলতে গিয়েছিলেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে দেশে ফিরেই আঙ্গুলে অস্ত্রোপচার করাতে চেয়েছিলেন। কিন্তু পরে বোর্ড সভাপতির চাওয়ায় মত বদলান। বিসিবি সভাপতি চেয়েছিলেন এশিয়া কাপের পর জিম্বাবুয়ে সিরিজের আগে সাকিব অস্ত্রোপচার করাক। পরে অবশ্য সাকিবের ওপরই সিদ্ধান্ত নেওয়ার ভার দেন। সাকিব সব দিক বিবেচনা করে ঝুঁকি নিয়েই খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন।

চারটি ম্যাচ খেলেনও। কিন্তু পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমি ফাইনালের আগে আঙ্গুলের অবস্থা এমন দাঁড়ায় যে দেশের বিমানে চাপতে হয় তাকে। দেশে ফিরে যুক্তরাষ্ট্রের বিমান ধরার কথা থাকলেও হাতের অবস্থা খারাপের দিকে যাওয়ায় দেশেই অস্ত্রোপচার করান সাকিব।