ভারতীয় মুসলমানরা নির্লজ্জ : জাকির মুসার দাবি

ফের ভারতের বিরুদ্ধে বিষোদ্গার করল জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের প্রাক্তন কমান্ডার জাকির মুসা। সোমবার প্রকাশিত একটি অডিও বার্তায় জেহাদে যোগ না দেওয়ার জন্য ভারতীয় মুসলমানদের ‘নির্লজ্জ’ বলে আক্রমণ করে মুসা।

হিজবুল থেকে বিতাড়িত হওয়ার পর সদ্য আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল কায়েদায় যোগ দেয় মুসা। তারপরই গাজা-এ-হিন্দ বা ভারত দখলের জন্য জেহাদের ডাক দেয় ওই জঙ্গি। জম্মু ও কাশ্মীরের দুই শীর্ষ পুলিশ আধিকারিক ওই অডিও রেকর্ডিংটি মুসার বলেই জানিয়েছেন। অডিওটিতে ভারতীয় মুসলমানদের জেহাদের জন্য আহ্বান জানানো হয়েছে। প্রবল ওই উসকানিমূলক বার্তায় বলা হয়েছে, ভারতে মুসলমানদের উপর চলা অত্যাচারের বদলা নেওয়া হবে। এখানেই গড়ে তোলা হবে মুসলিম সাম্রাজ্য। লাগু করা হবে শরিয়ত আইন।

হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রামের মতো সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপের মাধ্যমে ওই অডিওটি ছড়িয়ে দেওয়া হয়েছে। অডিওটিতে আল কায়দার পতাকা সামনে রেখে মুসার বার্তাটি ছড়িয়ে দেওয়া হয়েছে। ভারতে সন্ত্রাস ছড়াতে গো-রক্ষকদের প্রসঙ্গ তুলে মুসলমানদের উসকানি দেওয়ার চেষ্টা করেছে জঙ্গি মুসা। গরু পাচার রুখার নামে মুসলমানদের হত্যা করা হচ্ছে বলে দাবি করেছে ওই জঙ্গি। সে আরও দাবি করেছে, ভারতে মুসলমান মহিলাদের নির্যাতন করা হয়। এর প্রতিবাদ না করে এ দেশের মুসলমানরা শান্তির কথা বলে। ভারতীয় মুসলমানরা কাপুরুষ ও নির্লজ্জ। জেহাদে যোগ দিতে তাঁদের সাহস নেই বলেও অডিওটিতে দাবি করে মুসা।

তার এই বার্তায় যথেষ্ট উদ্বেগে রয়েছে নিরাপত্তামহল। ভারতে মুসার মাধ্যমে আল কায়দা জাল বিস্তার করতে চাইছে বলে আশঙ্কা করছেন প্রতিরক্ষা আধিকারিকরা। প্রসঙ্গত, কাশ্মীরে সেনার হাতে নিহত হিজবুল কমান্ডার সবজার ভাটের হদিশ দিয়েছিল জাকির মুসার অনুগামীরাই। ইসলামিক স্টেট ও আল কায়েদার মতবাদকে সমর্থন করায় জঙ্গি সংগঠন হিজবুল থেকে বের করে দেওয়া হয় মুসাকে। তারপরই হুরিয়ত-সহ বিভিন্ন কাশ্মীরি বিচ্ছিন্নতাবাদীদের মুন্ডু কেটে ঝুলিয়ে দেওয়ার হুমকি দেয় মুসা। তার দাবি কাশ্মীর নিয়ে রাজনীতি করছে ওই দলগুলি।