মাথায় বল লেগে আহত মোস্তাফিজ, এখন আগের চেয়ে ভালো

অনুশীলনের সময় মাথায় বল লেগে আহত হয়েছেন টাইগার ক্রিকেটে কাটার মাস্টার হিসেবে পরিচিত মোস্তাফিজুর রহমান। এরপর থেকেই সবাই জানতে চাইছিলেন, কেমন আছেন ফিজ? কতক্ষণ বা ক’দিন তাকে থাকতে হবে হাসপাতালে।

বিষয়টি এরইমধ্যে পরিষ্কার করেছে তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বলা হয়েছে, এমআরআই’র পর তার মাথায় কোনো ইন্টারনাল ব্লিডিং বা অভ্যন্তরীণ রক্তক্ষরণ হয়নি। তা আপাতত স্বস্তির বিষয়। পরবর্তীতে জানানো হয়, মাথায় পাঁচটি সেলাই পড়লেও আগের চেয়ে ভালো আছেন ফিজ। তাকে আপাতত কেবিনে স্থানান্তর করা হয়েছে। তিনি স্বজনদের সঙ্গে ফোনে কথাও বলেছেন।

মোস্তাফিজের হেড ইনজুরি নিয়ে কথা হয় বিসিবি’র প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরীর সঙ্গে। তিনি বলেন, এমন ইনজুরির চিকিৎসার একটা আন্তর্জাতিক মানদণ্ড রয়েছে। সাধারণত হাসপাতালে ভর্তি রোগীকে সুস্থ মনে হলেও তাকে ছেড়ে দেয়া হয় না। অনন্ত ২৪ থেকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়। আপাতত মোস্তাফিজকেও তেমনিভাবে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হবে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের নেটে কুমিল্লা ভিক্টোরিয়ানস দল অনুশীলন করছিল। মোস্তাফিজ নেটে বোলিং করার সময়ই মাথায় আঘাত পান। তিনি বল করে রান আপ নিতে ফিরছিলেন। এসময় উইন্ডিজ ক্রিকেটার ম্যাথু ফোর্ডের হাকানো বল আঘাত করে মোস্তাফিজের মাথার বাঁ দিকে। এতে মাঠেই বসে পড়েন তিনি। এরপর দ্রুতই অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নেয়া হয়।