মাদারীপুরের শিবচরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে লাঞ্চিত হলেন শিক্ষার্থীরা

মোবইলে ছবি তোলার ঘটনাকে কেন্দ্র করে মাদারীপুরের শিবচর হাতির বাগান মাঠের পশ্চিম পাশে রাস্তায়, অনুষ্ঠানে অংশ নেয়া দুই পক্ষের শিক্ষারর্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় এক নারী শিক্ষার্থী সহ ৫ জন আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে এদের মধ্যে ৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী চিকিৎসা দেয়া হয়েছে।

ইলিয়াস আহম্মেদ চৌধুরী ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা জানান (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে অংশ নিতে হাতির বাগান মাঠে আসেন। অনুষ্ঠান শেষে হাতির বাগান মাঠের গ্যালারীর সামনে মোবাইলে ছবি তোলার ঘটনাকে কেন্দ্র করে শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনের কতিপয় শিক্ষার্থীরা ইলিয়াস আহম্মেদ চৌধুরী ডিগ্রী কলেজের রোভার স্কাউট এর সদস্যদের উপর চড়াও হয় এবং হাতাহাতির ঘটনা ঘটে।

এ সময় নন্দকুমার ইনস্টিটিউশনের ১৫ থেকে ২০ জন বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী এই ঘটনায় অংশ নেয়। পরে গুরুতর আহত ইলিয়াস আহম্মেদ চৌধুরী ডিগ্রি কলেজের ৩ শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগে চিকিৎসার জন্য নেয়া হয়।

আহতরা হলেন ইলিয়াস আহম্মেদ চৌধুরী ডিগ্রী কলেজের ছাত্র, সজিব, জান্নাতী, সুভ, তানভীর ও রিয়াজুল।

মারামারির ঘটনাটি তাৎক্ষণিক মাঠে জানাজানি হলে, শিবচর নন্দকুমার স্কুলের প্রধান শিক্ষক হারুন-উর রশিদ কে মাঠের মাইকে ঘোষনা দিয়ে কতৃপক্ষ ঘটনাস্থলে পাঠান। ঘটনা পর্যবেক্ষন করে তিনি জানান, ঘটনার সাথে জড়িত ছাত্ররা তার বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র।