শুক্রবারও অফিস করলেন সিইসি-কমিশনাররা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের দিন যতই ঘনিয়ে আসছে নির্বাচন কমিশনে নিজেদের মধ্যে আনুষ্ঠানিক-অনানুষ্ঠানিক আলোচনা চলছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের পরদিনই সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারও অফিসে চার নির্বাচন কমিশনার ও সচিবকে নিয়ে দীর্ঘ বৈঠক করলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনে শুক্রবার বিকালে চারটার পর থেকে সন্ধ্যা পর্যন্ত কয়েক ঘণ্টা ধরে নিজেদের আলোচনায় চলে অনানুষ্ঠানিক এ বৈঠকটি।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাওয়ার আগেরদিন গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধন করে অধ্যাদেশ জারি, আচরণবিধি সংশোধন ও স্বতন্ত্র প্রার্থী বিধিমালা সংশোধন হয়েছে। বাকি রয়েছে আরপিও সংক্রান্ত নির্বাচন পরিচালনা বিধি সংশোধন।

শনিবার বিকেল ৩টায় কমিশনের সভা রয়েছে। এছাড়া রোববার সভায় তফসিলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে বৃহস্পতিবার গণমাধ্যমকে জানিয়েছেন সিইসি।

তিনি জানান, কমিশন সভায় তফসিল চূড়ান্ত হওয়ার পর জাতির উদ্দেশে ভাষণ দিয়ে ভোটের দিনক্ষণ ঘোষণা করা হবে।

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনের এই বৈঠকের সময় নির্বাচন ভবনে প্রবেশেও কড়াকড়ি ছিল বলে গণমাধ্যমকে জানান নির্বাচন ভবনে নিরাপত্তায় দায়িত্বরতরা।

এছাড়া সংসদ নির্বাচনকে সামনে রেখে ইসি সচিবালয়ের সব কর্মকর্তা-কর্মচারীকে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে অফিস করার নির্দেশনা দিয়েছে সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি।