শ্রেনীকক্ষ ও শিক্ষক বৃদ্ধিসহ ১০ দফা দাবি ইবি ছাত্র মৈত্রীর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে শ্রেণীকক্ষ ও শিক্ষক বৃদ্ধি সহ শিক্ষার্থীদের বহুমুখী সমস্যা নিরসনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বরাবর ইবি শাখা ছাত্র মৈত্রী ১০ দফা দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (২৩ মে) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে শাখা ছাত্র মৈত্রীর সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক ইয়াশিরুল কবির সৌরভের সাক্ষরিত স্মারকলিপির মাধ্যমে এসব দাবি জানানো হয়।

এসময় সংগঠনটির নেতাকর্মীরা শিক্ষার্থীদের সমস্যা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে উপাচার্যের সাথে মতবিনিময় করেন। এসময় সংগঠনটির সহ-সভাপতি মুজাহিদুল ইসলাম মোরশেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ.এম আরাফাত, তথ্য ও প্রযুক্তি বিষয়ক শেখ ফরিদ সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উত্থাপিত দাবিসমূহ হলো- ১. বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কাঠামো ডিজিটালাইজেশন করতে হবে। প্রত্যেক শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে নিজস্ব একাউন্ট এর ব্যবস্থা করতে হবে। প্রত্যেক শিক্ষার্থীকে প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান করতে হবে। ই-ব্যাংকিং ব্যবস্থা করতে হবে। ২. শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা ও ফুটেজ সংগ্রহ করতে হবে। ৩. হল ও ক্যাফেটেরিয়ার খাবারের দাম ও মান নিশ্চিত করতে হবে। ৪. একাডেমিক ভবন ও হল সমূহে মানসম্মত ওয়াশরুম নিশ্চিত করা ও নিয়মিত পরিষ্কার করতে হবে। ৫. হল সমূহে ইন্টারনেট ব্যবস্থা করতে হবে। ৬. শিক্ষার্থীদের পরিবহন সমস্যা নিরসনে বাসের সংখ্যা বৃদ্ধি করতে হবে। ৭. কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ও হল সমূহে নিরাপদ পানির ব্যবস্থা করতে হবে ও ওয়াশরুম শিক্ষার্থীদের ব্যবহার উপযোগী করে তুলতে হবে। ৮. ক্যাম্পাসের ময়না নিষ্কাশনের জন্য ব্যবহৃত ড্রেন গুলো নিয়মিত পরিষ্কার করতে হবে ও ময়লা নির্দিষ্ট স্থানে ফেলার জন্য ডাস্টবিন সরবরাহ করতে হবে। ৯. ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে লাইট বৃদ্ধি করতে হবে। ১০. বিভিন্ন বিভাগের শ্রেণিকক্ষ, শিক্ষক বাড়াতে হবে।

এসময় উপাচার্য অধ্যাপক ড.আবদুস সালাম বলেন, ‘আমরা আপনাদের যৌক্তক দাবিগুলোর সাথে সম্পূর্ণরূপে একমত। আমাদেরকে পর্যবেক্ষণ করতে দিন। শীঘ্রই আমরা আপনাদের দাবিগুলো বাস্তবায়ন করার চেষ্টা করবো।