সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রতিবন্ধি পরিবারের উপর হামলা

সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রতিবন্ধি পরিবারের উপর হামলা করে বাড়ী-ঘর থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৬ জুন) ভোরে শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের মাদলা মধ্যপাড়া গ্রামের কুদ্দুছ মোল্লার ছেলে প্রতিবন্ধি শরিফুল তার স্ত্রী প্রতিবন্ধি নুপুর খাতুনের উপর দেশীয় অস্ত্র, সস্ত্র লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায় মাদলা পশ্চিমপাড়া গ্রামের প্রভাবশালী মনিরুল, মিলন, হাসান, কালাম ও ফতেহ বেগমসহ ৮/১০জনের একটি দল।

এসময় বাড়ী-ঘরে ব্যাপক ভাংচুর চালায়। এতে বাঁধা দিতে আসলে প্রতিবন্ধি শরিফুল ও তার স্ত্রীকে পিটিয়ে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে। এসময় তাদের চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে উদ্ধার করে পোতাজিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হামলার বিষয়ে অসহায় প্রতিবন্ধি শরিফুল সাংবাদিকদের জানান, সে ও তাঁর স্ত্রী দুজনই প্রতিবন্ধি। এসুযোগকে কাজে লাগিয়ে প্রভাবশালী মহলটি ৪০ শতাংশ বিশাল বাড়ীটি জাল দলিল করে অবৈধভাবে দখল করে তাদের বাড়ী থেকে বিতাড়িত করার পায়তারা করছে।

এ কারণেই পুর্বপরিকল্পিতভাবে মনিরুল ও মিলন গংরা বৃহস্পতিবার সকালে তাদের উপর এই হামলা চালিয়েছে। ফলে প্রভাবশালী মহলটির ভয়ে গ্রাম ছেড়ে নিরাপদে আশ্রয় নিয়েছে প্রতিবন্ধি পরিবার।

এদিকে প্রাণের ভয়ে প্রতিবন্ধি অসহায় পরিবারটি আতঙ্ক উৎকন্ঠায় বাড়ী, ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। সেই সাথে তার বাড়ী ঘর দখল হয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করছে প্রতিবন্ধি শরিফুল ও তাঁর স্ত্রী নুপুর।

প্রতিবন্ধি পরিবারের উপর হামলার বিষয়ে জানতে চাওয়া হলে অভিযুক্ত মনিরুল মিলন বিষয়টি অস্বীকার করেন।
অপরদিকে প্রতিবন্ধি পরিবারের উপর অতর্কিত হামলার ঘটনায় শাহজাদপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান প্রতিবন্ধী শরিফুলের পরিবার।