স্বাধীনতা বিরোধীরাও ষড়েযন্ত্রে যুক্ত ছিল: রাঙ্গামাটি জেলা প্রশাসক

রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মানুনুর রশীদ বলেছেন, পাকিস্তানের পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা বিরোধীরাও এই ষড়যন্ত্রে যুক্ত ছিল। বাংলাদেশ কোন ভাবে স্বাধীন হোক এটি তারা চাই নি। যখনই দেখলো মাত্রই বাংলাদেশ স্বাধীন হবে, ঠিক তখই স্বাধীনতার আগ মুহূর্তে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর এই দেশের সূর্য সন্তানদের তারা নির্মমভাবে হত্যা করে। বুদ্ধিজীবিদের হত্যা করার উদ্দেশ্য ছিল একটাই, বাংলাদেশ যাতে কখনো মাথা উচু করে দাড়াঁতে না পারে। একটা দেশের সামাজিকভাবে ও অর্থনৈতিকভাবে উন্নত হয় মেধাভিত্তিক সমাজের মাধ্যমে। তারা চিন্তা করেছিল যদি সকল বুদ্ধিজীবিদের হত্যা করতে পারি তাহলে বাংলাদেশ আর মাথা উচু করে দাড়াঁতে পারবে না।

সোমবার (১৪ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের সূর্য সন্তানদের জীবনী বিভিন্ন প্রতিযোগীতার মাধ্যমে আগামীপ্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায় (রাজস্ব), অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন (সার্বিক ), অতিরিক্ত পুলিশ সুপার ছফি উল্লাহ ,সিভিল সার্জন ডাঃ বিপাশা খীসা, আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, নির্বাহী ম্যাজিস্টেট অঞ্জন দাস, মুক্তিযোদ্ধাসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

আলোচনা সভা শেষে জেলা প্রশাসন কর্তৃক রাঙ্গামাটি শিশু একাডেমিতে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।