ময়মনসিংহে ডাঃ দীপক কুমারের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

ঢাকার দীন মোহাম্মদ চক্ষু হাসপাতালের রেটিনা বিশেষজ্ঞ ডা. দীপক কুমার নাগের অপচিকিৎসায় নারী চিকিৎসকের দৃষ্টি হারানোর ঘটনায় বিচারের দাবিতে ময়মনসিংহে প্রায় অর্ধ লক্ষাধিক জনগন মানববন্ধন করেছে।

বুধবার (১৯ অক্টোবর ) অভিযুক্ত চিকিৎসকের শাস্তির দাবীতে ময়মনসিংহ নগরীতে দীর্ঘ ৩ কিলোমিটার জুড়ে অর্ধ লক্ষাধিক জনগন মানববন্ধন করেছেন। নগরীর টাউন হল মোড় থেকে শুরু হয়ে কাচারী ঘাট, জুবিলীঘাট, কালীবাড়ি হয়ে পাটগুদাম ব্রীজ পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচী চলে।

তিন কিলোমিটার দীর্ঘ এই মানবন্ধনে রাজনৈতিক, সাংস্কৃতিক, শিক্ষক-শিক্ষার্থী, ধর্মীয় সংগঠনের নেতা, সুশীল সমাজের প্রতিনিধি, পরিবহন কর্মচারীসহ নগরীর হাজার হাজার সাধারন মানুষ অংশগ্রহন করে।

মানববন্ধনে ১২ টি পয়েন্টে মাইক ব্যবহার করে বিভিন্ন শ্রেনি পেশার ব্যক্তিবর্গ, ডা. দীপক কুমার নাগের বিচার চেয়ে বক্তব্য দেন। বক্তারা দীপক কুমার নাগের মেডিকেল সনদ বাতিল ও গ্রেফতার দাবী করেন। যেন দেশে এমন অপচিকিৎসার শিকার আর কেউ না হন।

এসময় বক্তব্য রাখেন, নাসিরাবাদ কলেজ অধ্যক্ষ আহমেদ শফিক, জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, দপ্তর সম্পাদক আবু সাঈদ দীন ইসলাম ফখরুল, দি ময়মনসিংহ চেম্বার অব কর্মাস এর সিনিয়র সহ-সভপতি শংকর সাহা, মহানগর জাসদ যুগ্ন সাধারন সম্পাদক আমিনুল ইসলাম, শ্রমিক লীগ আহবায়ক রকিবুল ইসলাম শাহীন, মহানগর ছাত্রলীগ সভাপতি নওশেল আহমেদ অনি, নারী উদ্যেক্তা সৈয়দা সেলিমা আজাদ, আইনুন নাহার, সিটি কর্পোরেশন প্যানেল মেয়র শামীমা রহিম, কাউন্সিলর রোকেয়া হোসেন, প্রমুখ।

ঘটনার বিবরণে জানা যায়, ভুক্তভোগী চিকিৎসক ডা. মাহজাবিন হক মাশা`র পিতা আমিনুল হক শামীম এফসিসিআইয়ের সহ-সভাপতি, বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার যুগ্ম মহাসচিব এবং ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি।

প্রসঙ্গত, চিকিৎসক ডা. দীপক কুমার নাগের বিরুদ্ধে ইতিমধ্যেই ভুল চিকিৎসার অভিযোগ এনে ময়মনসিংহের আদালতে মামলা হয়েছে। অভিযুক্ত চিকিৎসকের শাস্তি চেয়ে সাংবাদিক সম্মেলনও করেন ডা. মাহজাবিন হক মাশা।

গত ১ জুন ঢাকাস্থ দীন মোহাম্মদ চক্ষু হাসপাতালে রেটিনা বিশেষজ্ঞ দীপক কুমার নাগের সঙ্গে সাক্ষাৎ করেন। দীপক কুমার নাগ বিভিন্ন পরীক্ষা শেষে খুব দ্রুতই দুই চোখেই লেজার অপারেশন করতে বলেন এবং ৫ জুনের মধ্যে লেজার অপারেশন না করা হলে যেকোনো সময় অন্ধ হওয়ার আশঙ্কার কথা জানান। ডা. দীপক কুমার নাগের কথায় রাজি হয়ে তার কাছে অপারেশন করান ডা. মাহজাবিন কিন্তু পরে তার চোখে নানা জটিলতা দেখা দেয়। পরে থাইল্যান্ডের একটি হাসপাতালে চোখের উন্নত চিকিৎসা করান মাহজাবিন। সেখানকার চিকিৎসকরা জানান, দীপক কুমার নাগের চিকিৎসাটি ভুল ছিল। ডা. দীপক কুমার নাগ লেজার অপারেশনের মাধ্যমে তার ৩৩% দৃষ্টিশক্তি স্থায়ীভাবে নষ্ট করে দিয়েছেন। ঘটনার পর ময়মনসিংহের বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয় এবং ডা. দীপক কুমার নাগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী উঠে।