এখনো দেখা যায় ঝুঁকিপূর্ণ বিদ্যুৎতের খুঁটি

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের শহরের কলেজ রোড এলাকার রাস্তার পার্শ্বের একটি বাড়ির সামনে বিদ্যুৎ এর একটি ঝুঁকিপূর্ণ খুঁটি লক্ষ্য করা গেছে। এটি বেশ অনেক দিন যাবৎ ধরে এই বিদ্যুৎ এর ঝুকিপূর্ণ খুঁটি একইভাবে দাড়িয়ে রয়েছে। এখন আর খুঁটি সরানোর কনো চিন্তাভাবনা নেই কর্তৃপক্ষের দেখে মনে হচ্ছে তাই। মাদারীপুরের বিদ্যুৎ অফিসের কর্তৃপক্ষেরও এ ব্যাপারে তাদের কোন মাথাব্যাথা দেখা যায়নি।

শহরের মধ্য বিদ্যুৎতের ঝুকিপূর্ণ খুঁটি নিচের এই সড়ক দিয়ে জনসাধারন ঝুঁকি নিয়েই চলাচল করছে। বিশেষ করে কলেজের ছাত্র-ছাত্রীরা ঐ সড়ক দিয়ে চলাচল করে। এছারাও স্কুলের ছোট ছেলে-মেয়েরাও চলাচল করে থাকে। এদিকে ঐ সড়ক দিয়ে চলাচল করছে সবধরনের যানবাহনও। দেখতে মনে হচ্ছে এটি যে কোন সময়ে ভেঙে পড়তে পারে এ বিদ্যুৎতের খুঁটি। ঘটতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা। এখন ঝড়ের সময়ে এর মধ্য অনেকটায় এখন ঝুঁকিতে রয়েছে এই খুঁটিটি। এটি সবার চোখের সামনে থাকলেও এখন না দেখার মতো এ অবস্থা। এই নিয়ে করো কোন রকমের চিন্তা ভাবনা নেই। বেশ অনেক দিন ধরেই অর্ধেক ভাঙা খুঁটি এভাবে দাড়িয়ে রয়েছে।

ঐ এলাকার ওয়ার্ডে কমিশনার থাকলেই এ ব্যাপারে তার কোন উদ্যোগে নেই বলে ধারনা করা হচ্ছে। তবে সময়ে সাথে সাথে ঐ এলাকার কমিশনারও পরিবর্তন হলেও তাদের কোন এ বিষয় ভুমিকা ছিলো না বলেই চলে। কারন এ সমস্যার কোন সমাধানের লক্ষ্য করা যাচ্ছে না। এর সমাধান হলে এটি খুব অল্প সময়ের মধ্য এই ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ এর খুঁটির একটি সমাধান হতো। এমন তো না অনেক খুঁটির এ ব্যাহাল অবস্থার মধ্য রয়েছে। মাত্র একটি খুঁটি এ অবস্থায় মধ্য রয়েছে তাও আবার সবার চোখের সামনে। যদিও এটি শুধু মাদারীপুরবাসীদের সমস্যা নয়। এটি এখন আমাদের দেশের বিভিন্ন এলাকার এর রকমের ঝুঁকিপূর্ণ বিদ্যুৎতের খুঁটি দেখতে পাওয়া যায়। বিশেষ করে গ্রামের বিভিন্ন বাড়ির বিদ্যুৎ লাইনের সংযোগের এ ঝুঁকিপূর্ণ বিদ্যুৎতের খুঁটি দেখতে পাওয়া যায়।

মাদারীপুরবাসীসহ দেশের মধ্য এ রকমের ঝুঁকিপূর্ণ বিদ্যুৎতের খুঁটির এ অবস্থা থেকে মুক্তি পাক। সেই সাথে একটি বড় ধরনের দুর্ঘটনা থেকে রেহাই পাক এটা এখন জনসাধারনে সময়ের দাবি।