মানবিক সেবায় কৃতজ্ঞতা না, দোয়া চান ডা. আবদুর রশি

দেশের বহুমানুষকে দীর্ঘদিন বহু চিকিৎসা সেবা দিয়েছি। পদ্মা সেতু না থাকায় নিজ গ্রামের গরীব মানুষকে চিকিৎসা সেবা দিতে পারি নাই। এখন পদ্মা সেতু হয়েছে তাই আমি আমার নিজ গ্রামে ব্যক্তিগত উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করেছি। আমি আমার বাবা মায়ের অবদান রাখতে এবং তাঁদের আত্মার শান্তি কামনায় গ্রামের গরীব মানুষের চিকিৎসা দিতে আসছি। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) সকালে মাদারীপুরের ঝাউদি ইউনিয়নের ১নং ওয়ার্ডের কুলপদ্বী চোকদার বাড়ির কৃতি সন্তান কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মোঃ আবদুর রশিদ এসব কথা জানালেন।

তিনি আরও জানান, ফ্রি মেডিকেল ক্যাম্পে ৭ জন বিশেষজ্ঞ চিকিৎসক ও ৪ লাখ টাকার ওষুধের ব্যবস্থা করেছি। আশপাশের ২০টি গ্রামের অসহায় ও হতদরিদ্র পরিবারের মানুষ চিকিৎসা সেবা নিতে আসছে। এতে মনে আত্মতৃপ্তি লাগে। আমি এর জন্য কৃতজ্ঞতা চাই না, আমি চাই দোয়া ও ভালবাসা। যতক্ষণ পযর্ন্ত রোগী থাকবে ততোক্ষণ পযর্ন্ত আমরা চিকিৎসা সেবা দিবো। গত বছর আমরা রাত পযর্ন্ত এই চিকিৎসা সেবা দিয়েছি।

সকাল থেকে রোগীদের উপচে পড়া ভীড় দেখা যায়। লাইনে দাড়িয়ে ডাক্তার দেখিয়ে ওষুধ নিয়ে বাড়ি চলে যান রোগীরা। গরীব মানুষ এই চিকিৎসা সেবা পেয়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন রোগীরা এবং এমন মানুষ থাকলে উপকারই হয়।

এখানে যেসব বিশেষজ্ঞ চিকিৎসক রোগীদের ব্যবস্থাপত্র দিয়েছেন আছমত আলী খান সেন্ট্রাল হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মোঃ আলী আকবার, আরএমও ডা. সুব্রত চাকী, সদর হাসপাতাল সনোলজিস্ট ডা. আখি রায় বিপাশা, ঢাকা শিশু হাসপাতালের ডা. সৈয়দ লিয়াকত আলী, ডা. মাহমুদুল হাসান ও ডা. মোঃ মশিউর রহমান।