খাগড়াছড়ির মানিকছড়িতে সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু

খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি উপজেলাতে বিষাক্ত সাপের কামড়ে আথুইবাই মারমা(৩৩) নামের তিন সন্তানের জননীর মৃত্যু হয়েছে।

সোমবার(৫ই জুন) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার বাটনাতলী ইউনিয়নের(৮নম্বর ওয়ার্ড) তিনঘরিয়া পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত আথুইবাই মারমা ঐ এলাকার ক্যজই মারমার স্ত্রী এবং এক পুত্র ও দুই কন্যা সন্তানের জননী।

নিহতের স্বামী ও প্রতিবেশীরা জানান, সোমবার দিবাগত রাতে প্রতিনিদিনের ন্যায় মাটির ঘরের মেঝেতে পাটি বিছিয়ে ঘুমিয়ে পড়েন আথুইবাই মারমা। ঘুমের মধ্যে রাত দেড়টার দিকে বিষাক্ত একটি সাপ তাঁর(আথুইবাই) ডান কানে কামড় দেয়। মুহুর্তেই সাপের বিষ শরীরে সঞ্চারিত হয়। ঐসময় আহত আথুইবাইকে হসপিটালের না নিয়ে স্থানীয়ভাবে কবিরাজি চিকিৎসা প্রদান করেন স্বজনরা। পরে ভোররাত সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় জনপ্রতিনিধি মানিক ত্রিপুরা বলেন, “ঘটনার পরপরই আমি তাদের চিকিৎসা নিতে হাসপাতালে যাওয়ার পরামর্শ দেই, কিন্তু তারা পরিবারের সিদ্ধান্তে গভীর রাত এবং যাতায়াতে অসুবিধার কারনে হাসপাতালে না গিয়ে বাড়িতেই কবিরাজি চিকিৎসা নেন এবং ভোর রাতে আথুইবাই মৃত্যুবরণ করেন”।
এমন ঘটনা খুবই দুঃখজনক উল্লেখ করে মানিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আনচারুল করিম বলেন, “দূর্গম পাহাড়ে বসবাসরত মানুষকে আরও সচেতন হতে হবে। অন্যথায় এধরণের অপ্রত্যাশিত ঘটনা ঘটতেই থাকবে। এই বিষয়ে পুলিশি কার্যক্রম চলমান রয়েছে”।