গাইবান্ধার পলাশবাড়ীতে মৎস্য চাষের নামে পল্লী বিদ্যুতের মিটার নিয়ে কৃষি জমিতে সেচের অভিযোগ

গাইবান্ধা পল্লী সমিতির আওতায় মৎস্য চাষের নামে পল্লী বিদ্যুতের মিটার নিয়ে কৃষি জমিতে সেচ কার্যক্রম পরিচালনা করার অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গাইবান্ধা পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন বেতকাপা ইউপি’র সাকোয়া গ্রামের শহিদুল ইসলাম (যার মিটার নং-২২৯৪২৯৭৫) এবং তার ছেলে শুভ আহম্মেদ (যার মিটার নং-০৩৫৯০৪৯৬) গ্রহণ করেন। যাহা পল্লী বিদ্যুৎ সমিতির নিকট থেকে মৎস্য চাষ করার জন্য অনুমোদন নিয়ে পুকুরের নিকট স্থাপন করা হয়।

পরবর্তীতে শহিদুল এবং শুভ মৎস্য চাষ না করে ইরি-বেরো মৌসুমে কৃষি জমিতে সেচ কার্যক্রম পরিচালনা করে আসছেন। যদিও শহিদুল ইসলামের নামে বিএডিসি (সেচ) অনুমোদন থাকলেও শুভ আহম্মেদের নামে নেই অনুমোদন। বর্তমানে তারা পাম্প সেট করে কৃষি জমিতে সেচ কার্যক্রম অব্যাহত রেখেছে।

এদিকে; ওই এলাকায় যারা বিএডিসি (সেচ) অনুমোদনকৃত মালিকরা কৃষি জমিতে সেচ কার্যক্রমে বিঘ্ন সৃষ্টিসহ ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিষয়টি নিয়ে ওই এলাকায় বিভিন্ন চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে গত ১০/০২/২০২৪ তারিখে ওই এলাকার চকচকা গ্রামের সেচপাম্প মালিক মশিউর রহমান খান এবং সাকোয়া গ্রামের সেচপাম্প মালিক হাবিবুর রহমান গাইবান্ধা পল্লী সমিতির জেনারেল ম্যানেজার বরাবর পৃথক পৃথক অভিযোগ দাখিল করেছেন। দোষী ব্যক্তিদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগীরা।