গাইবান্ধার সাদুল্লাপুরে ইউপি চেয়ারম্যানকে লাঞ্ছিত ও হত্যার হুমকি অতঃপর মামলা দায়ের

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা সদরের বাজারে অবৈধভাবে আধাপাকা দোকান ঘর নির্মাণকালে বাধা দেয়ায় বাজার কমিটির সভাপতি ও বনগ্রাম ইউপি চেয়ারম্যান ফজলুল কাইয়ুম হুদাকে লাঞ্ছিত ও হত্যার হুমকি দিয়েছেন হাট ইজারাদার এবং তার ভাড়াটে লোকজন।

মঙ্গলবার (১৭ জানুয়ারী) এ ঘটনায় ইউপি চেয়ারম্যান বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও ইউপি চেয়ারম্যান সুত্রে জানা গেছে, গত সোমবার বিকেলে সাদুল্লাপুর বাজারের চাল হাটিতে উপজেলার তরফবাজিত গ্রামের আমিন মিয়ার ছেলে রাজ্জাক মিয়া হাটের ইজারাদার ফরহাদ হোসেন লাবলুর সাথে যোগসাজসের মাধ্যমে গালামালের ব্যবসা করার উদ্দেশ্যে অবৈধভাবে আধাপাকা দোকান ঘর নির্মাণ করছিলেন। খবর পেয়ে বাজার কমিটির সভাপতি ও বনগ্রাম ইউপি চেয়ারম্যান ফজলুল কাইয়ুম হুদা ঘটনাস্থলে গিয়ে ঘর নির্মাণে বাঁধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে হাটের ইজারাদার ও তার ভাড়াটে লোকজন দেশীয় অস্ত্রেসজ্জিত হয়ে ঘটনাস্থলে গিয়ে ইউপি চেয়ারম্যানকে গালিগালাজ এবং তার ওপর হামলা চালায়। এসময় হৈ চৈ শুনে হাটুরে লোকজন থানায় খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে ইজারাদার ও তার ভাড়াটে লোকজন তাকে হত্যার হুমকি দিয়ে সটকে পরে।

বাজার কমিটির সভাপতি ও বনগ্রাম ইউপি চেয়ারম্যান ফজলুল কাইয়ুম হুদা জানান, সাদুল্লাপুর বাজারের চালহাটির ওই জায়গার চাল ব্যবসায়িকে জোর পূর্বক উচ্ছেদ করে সেখানে রাজ্জাক মিয়া হাটের ইজারাদার ফরহাদ হোসেন লাবলুর সাথে যোগসাজসের মাধ্যমে গালামালের ব্যবসার জন্য দোকান ঘর নির্মাণ করছিলেন। যা সম্পুর্ণ নিয়মবর্হিভ‚ত কাজ। বাজারের কোন স্থানে কেউ কোন দোকান নির্মাণ করতে পারেন না। ব্যবসা করার জন্য সরকার বিভিন্ন হাটিতে শেড নির্মাণ করে দিয়েছেন।

সাদুল্লাপুর থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, এ ঘটনায় ইউপি চেয়ারম্যান বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। হাটের ইজারাদার ফরহাদ হোসেন লাবলুর সাথে যোগাযোগের জন্য একাধিকবার ফোন করা হলে তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।