চলমান সঙ্কট মোকাবেলায় জনগণকে ভোগান্তিতে না ফেলে স্বস্তি নিশ্চিত করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, দেশের সাধারণ জনগণ আজ ভাল নেই। ভাল নেই কৃষক সহ ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা। দ্রব্য মূল্যের চরম ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠে গেছে। এদিকে সারের মূল্য বৃদ্ধির খবরে কৃষকদের মাথায় হাত। এমনিতেই প্রান্তিক কৃষকরা ন্যায্য মূল্যে তাদের উৎপাদিত ফসল বিক্রয় করতে পারেনা। উত্তরবঙ্গ সহ সারাদেশে অনাবৃষ্টির কারনে পাঠ, আখ, ধান সহ প্রায় সকল কৃষি আবাদে লোকসান গুনতে হচ্ছে। এমতাবস্থায় মানুষের জীবনকে আরও দূর্দশাগ্রস্থ না করে স্বস্তি নিশ্চিত করতে সরকারকে যথাযথ পদক্ষেপ নিতে হবে।

২রা আগষ্ট মঙ্গলবার রাজধানীর খিলক্ষেত থানায় আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি উপরোক্ত মন্তব্য করেন।

তিনি আরও বলেন, দেশের প্রাকৃতিক সম্পদের সুষ্ঠু ব্যবহার না করে আমদানি নির্ভরশীল হওয়ার খেসারত আজ দেশবাসীকে দিতে হচ্ছে। লোডশেডিং, রিজার্ভ কমে যাওয়া, মূল্যস্ফীতি, দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি সহ নানাবিধ সমস্যার পেছনে সরকারের আমদানি নির্ভর নীতিই অন্যতম কারণ।

শেখ ফজলে বারী মাসউদ আরও বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ যতটা আমাদের দেশের অর্থনীতিতে প্রভাব ফেলেছে তার চেয়ে বেশি সঙ্কট তৈরী করেছে দেশের সরকারের ভিতরে ঘাপটি বসে থাকা রাজনৈতিক নেতা ও ব্যবসায়ীরা। সরকারের উচিত দুর্নীতি রোধে এর শিকড়সহ উপড়ে ফেলা।

ইসলামী আন্দোলন বাংলাদেশ খিলক্ষেত থানা সভাপতি মাওলানা জাকারিয়া আহমেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন ও দফতর সম্পাদক মুফতী নিজাম উদ্দিন।এছাড়াও থানা ও ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।