চাঁদপুরের হাজীগঞ্জে গাছ থেকে পড়ে রিক্সা চালকের মৃত্যু

চাঁদপুরের হাজীগঞ্জে কদম গাছ থেকে পড়ে শাহজালাল ভূইয়া (৫০) নামে এক রিক্সা চালকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে উপজেলার মকিমাবাদ আল কাউসার মাদ্রাসা এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানিয়েছেন, আল কাউসার মাদ্রাসা কর্তৃপক্ষ কদম গাছের ডাল কাটার জন্য শাহজালাল কে ১৫শ’ টাকার চুক্তিতে কাজ দেন।
বুধবার দুপুর আনুমানিক ১২টার সময় শাহজালাল গাছে উঠেন। এ সময় অসাবধানতাবশত তিনি নিচে পড়ে যান। স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শাহজালাল উপজেলার পাতানিশ গ্রামের মৃত ইদ্রিস তপদারে ছেলে। পরে ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নের বেলঘর গ্রামের হাটখোলা শ্বশুর এলাকায় বাড়ি করেন। এবিষয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন। কর্মের সুবাদে তার ৩ মেয়ে ও দুই ছেলে নিয়ে হাজীগঞ্জ পৌর ৫নং ওয়ার্ডের মকিবামাদ বলি বাড়িতে আল আমিনের বাসায় ভাড়া থাকেন।

শাহজালালের স্ত্রী মাহমুদা বাসা বাড়িতে গৃহকর্মীর কাজ করেন। দুই মেয়েকে পাত্রস্থ করলেও বিবাহ উপযোগী ১ মেয়ে ও প্রতিবন্ধী ১ ছেলের ভবিষ্যৎ গড়তে অভাবের সংসারে ভাড়তি আয়ের জন্য রিক্সা চালানোর পাশাপাশি বিভিন্ন শ্রমভিক্তিক কাজ করতেন শাহজালাল।
হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রশিদ জানান, শাহ্ জালাল দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় রিক্সা চালানোর পাশাপাশি শ্রমিকের কাজ করতেন।
বুধবার দুপুরের দিকে মকিবামাদ আল কাউসার মাদ্রাসার কদম গাছের ডাল কাটতে উঠলে সেখান থেকে পড়ে মারা যান।