চাঁদপুরে সোনালী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে তিনটি তদন্ত কমিটি গঠন

চাঁদপুর সোনালী ব্যাংক চাঁদপুরের মতলবগঞ্জ শাখার ঋণ প্রদানকারী কর্মকর্তা মোস্তফা কামালের বিরুদ্ধে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ব্যাংকের আঞ্চলিক কার্যালয়।

তার বিরুদ্ধে মতলব পৌরসভার নবকলস গ্রামের জসিম উদ্দিন, আলমগীর ও ইসমাইলসহ কয়েকজন ঋণ দিতে ঘুষ নেয়ার অভিযোগ আনেন। তদন্ত কমিটির বিষয়টি সোনালী ব্যাংক চাঁদপুর শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ মফিজুল ইসলাম নিশ্চিত করেছেন।
তিনি ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ের ( কুমিল্লা) জিএম এর নির্দেশে ১জন এজিএমকে আহবায়ক এবং আরো ২জন অফিসারকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করেন।

শুক্রবার ( ৫ জানুয়ারি) সোনালী ব্যাংক মতলবগন্জ শাখায় গিয়ে তদন্ত কার্যক্রম শুরু করেন। তিনি আরো জানান, তদন্তে ভুক্তভোগী কৃষকদের কাছ থেকে কৃষি ঋণ প্রদানকারী কর্মকর্তা বিরুদ্ধে লিখিত অভিযোগ রয়েছে। দ্রুত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন ব্যাংকের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জমা দেয়া হবে।
মতলবগঞ্জ সোনালী ব্যাংক শাখার ম্যানেজার জুবায়েদ উল্লাহ বলেন, তদন্ত কমিটি গত শুক্রবার দুপুরে ব্যাংকে এসে তদন্ত কার্যক্রম পরিচালনা করে গেছেন। কৃষি ঋণ গ্রহনকারী ভুক্তভোগী জসিম উদ্দিন ও আলমগীর হোসেন এ প্রতিনিধিকে জানান,ঋণ বিতরণ কারী কর্মকর্তা আমাদের কাছ থেকে ঘুষের টাকা নিয়েছে তা লিখিতভাবে তদন্তকারী কর্মকর্তার নিকট জানিয়েছি।

উল্লেখ্য, সোনালী ব্যাংক মতলবগঞ্জ শাখার ঋণ প্রদানকারী কর্মকর্তা মোস্তফা কামাল কৃষি ঋণ বিতরণের সময় কৃষকদের ৫০ হাজার টাকা কৃষি ঋণ বিতরণে জনপ্রতি কৃষকের কাছ থেকে ১৩ থেকে ১৫ হাজার টাকা কেটে রাখতেন।

মতলব পৌরসভার নবকলস গ্রামের জসিম উদ্দিন, আলমগীর ও ইসমাইলসহ অসংখ্য ভুক্তভোগী কৃষক ওই কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ লেনদেনের বিষয়ে।