জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এসআই সুপারিশপ্রাপ্ত ৬০ জন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন বিভাগ থেকে ৬০ জন শিক্ষার্থী পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ৩৯ তম ব্যাচে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সদ্য সুপারিশপ্রাপ্ত উপপরিদর্শকদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক সদ্য সুপারিশপ্রাপ্ত এসআইদের উদ্দেশ্যে বলেন, ‘এটা নিঃসন্দেহে আমাদের জন্য খুশির খবর। তবে আমাদের মাথায় রাখতে হবে আমরা সবসময় দেশের জন্য কাজ করবো। তোমাদের সবসময় সৎ থাকতে হবে। দেশকে এগিয়ে নিতে হবে। দেশ ধনী হলে আমরা সকলেই ধনী হবো কিন্তু যদি একা ধনী হতে চাই তাহলে দেশ শ্রীলঙ্কার মতো দেউলিয়া হয়ে যাবে।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, ‘আমাদের শত সংকটের মধ্যেও যখন আমরা এমন খুশির সংবাদ পাই তখন খুবই ভালো লাগে। আমরা চাই আমাদের ছেলে-মেয়েরা আরও ভালো জায়গায় স্থান করে নিয়ে দেশের জন্য কাজ করুক।

শুভেচ্ছাকালে শিক্ষার্থীরা জানান, সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীদের সিংহভাগই বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত লাইব্রেরিতে পড়াশোনা করেছেন এবং সফল হয়েছেন ৷ এসময় তারা উন্মুক্ত লাইব্রেরি সাধারণ ও সাবেক শিক্ষার্থীদের জন্য খোলা রাখার এবং পড়ালেখা করার সুষ্ঠু পরিবেশ রাখার দাবি জানান।
উপ-পরিদির্শক হিসেবে সদ্য নিয়োগ পাওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের সাবেক শিক্ষার্থী মিথুন মিয়া নিজের অভিব্যক্তি প্রকাশ করে বলেন, আলহামদুলিল্লাহ জনগণের সাথে সম্পৃক্ত থেকে জনকল্যাণ করার সবচেয়ে বড় সুযোগ হিসেবে বাংলাদেশ পুলিশের সাব ইন্সপেক্টর হিসেবে সুপারিশ প্রাপ্ত হয়ে খুব ভালো লাগার অনুভূতি হচ্ছে।

এবারের নিয়োগ প্রক্রিয়ার শুরু থেকে প্রিলিমিনারি স্ক্রিনিং, ফিল্ড টেস্ট, লিখিত পরীক্ষা,কম্পিউটার টেস্ট থেকে শুরু করে ভাইভা অবধি পুরো সময়টা খুব চ্যালেঞ্জিং আর যুগোপযোগী মনে হয়েছে। দীর্ঘ এ চ্যালেঞ্জের শেষে নিজেকে বিজয়ীর কাতারে দেখতে পেরে অসাধারণ লাগছে।

ছোট বেলা থেকেই ডিফেন্সের চাকরির প্রতি ইউনিফর্ম এর প্রতি একটা দূর্বলতা কাজ করতো পরিবারের অপর দুই সহোদর বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশে চাকরি করার সুবাদে সে আকাঙ্খা আরোও তীব্র থেকে তীব্রতর হয়েছিল যাহাই হোক আল্লাহর রহমতে শেষ অবধি বাংলাদেশ পুলিশে সাব ইন্সপেক্টর হিসেবে সুপারিশ প্রাপ্ত হয়ে সেই স্বপ্ন পূরণ হয়ে যাওয়ায় আল্লাহ পাকের প্রতি লাখো কোটি শুকরিয়া জানাচ্ছি।