জানালা খুললেই মেসি দেখবেন রোনালদোকে!

যতই এসি থাকুক রুমে; সারাক্ষণ তো আর জানালা বন্ধ করে বসে থাকতে ইচ্ছে করে না। গুমোট পরিবেশ একটু টাটকা করতে জানালা খোলার দরকার হয়। আর এখানেই সমস্যায় আর্জেন্টিনা ফুটবল দল। লিওনেল মেসি পর্দা সরিয়ে হোটেলের জানলা খুললেই যে দেখছেন, ক্রিশ্চিয়ানো রোনালদোর বিশাল ম্যুরাল!

কাজানে আগামীকাল শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় নক-আউট ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ফ্রান্স। মেসিরা তাই রয়েছেন কাজানের ‘রামাদা’ হোটেলে। আর সেই হোটেলেরই বাইরে রয়েছে নানা রঙে আঁকা রোনালদোর ম্যুরাল। যা আঁকা হয়েছিল গত বছর কনফেডারেশন কাপের সময়। একটা বাড়ির দোতলা জুড়ে আঁকা সেই ম্যুরালে দেখা যাচ্ছে পর্তুগালের মেরুন রঙের জার্সি পরিহিত রোনালদোর মুখে দুষ্টুমির ভঙ্গি।বাঁ চোখ টিপে রয়েছেন তিনি।

ফ্ল্যাট বাড়ির অন্যদিকে ‘সিআর সেভেন’ লেখাও রয়েছে। স্থানীয় মিডিয়ার দাবি, হোটেলের অধিকাংশ ঘর থেকেই দেখা যাবে পর্তুগিজ অধিনায়ককে। জানলা দিয়ে উঁকি মারারও দরকার নেই। শুধু পর্দা সরিয়ে জানলা খুললেই হবে। মনে হবে বাইরে থেকে রোনালদো নজর রাখছেন নীল-সাদা শিবিরে। হর্হে সাম্পাওলির দলের পক্ষে যা কোনও ভাবেই স্বস্তির নয়!

জানা গেছে, কাজান শহরেই অন্য কোথায় ‘সুপারনোভা’ নামে শিল্পীদের এক দল মেসিরও একটা বড়সড় ম্যুরাল আঁকতে চাইছেন। তবে তা তাত্ক্ষণিক ভাবে হওয়ার উপায় নেই। ফলে জানলা খুললেই রোনালদোর নজরদারিকে মেনে নিয়েই চলছে মেসিদের ফ্রান্স ম্যাচের প্রস্তুতি। রোনালদোর ছবিটা মেসিকে খুব স্বস্তি না দিলেও কিছু তো করার নেই, তাই না?

মজার ব্যাপার হলো, কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা-পর্তুগাল মুখোমুখি হতে পারে। শনিবার বাংলাদেশ সময় রাত ১২টায় সোচিতে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামছে পর্তুগাল। দুটি ম্যাচেই যদি আর্জেন্টিনা এবং পর্তুগাল জয় পায়, তবে আগামী শুক্রবার ৬ জুলাই নিঝনি নভগরদ স্টেডিয়ামে অধিনায়ক হিসেবে হাত মেলাবেন মেসি-রোনালদো। অবশ্য তার জন্য দুই দলকেই জিততে হবে।