জুমাতুল বিদা উপলক্ষে ছুটি পাচ্ছে যবিপ্রবির শিক্ষার্থীরা

দেশের প্রথম বিশ্ববিদ্যালয় হিসেবে ‘জুমাতুল বিদা’ উপলক্ষে ছুটি পাচ্ছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীরা। তবে কর্তৃপক্ষের দাবি নোটিশে ভুল সংশোধন করা হয়েছে।

জানা যায়, ২৮ মার্চ (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীব স্বাক্ষরিত ঈদের ছুটি সংক্রান্ত একটি অফিস আদেশ প্রকাশিত হয়। উক্ত অফিস আদেশে উল্লেখ করা হয়, আগামী ০৩/০৪/২০২৪ খ্রি. তারিখ রোজ বুধবার “জুমাতুল বিদা” উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষাসমূহ বন্ধ থাকবে। এবিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার শুরু হলে তাৎক্ষণিকভাবে নোটিশটি সংশোধন করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর। তবে প্রতিবেদন লেখা পর্যন্ত সংশোধিত বিজ্ঞপ্তিটি ওয়েবসাইটে খুঁজে পাওয়া যায়নি।

অফিস আদেশ বলা হয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ-কে জানানো যাচ্ছে যে,‘লাইলাতুল কদর, পবিত্র ঈদ-উল- ফিতর ও বাংলা নববর্ষ’ উপলক্ষ্যে আগামী ০৬/০৪/২০২৪খ্রি. তারিখ হতে ১৪/০৪/২০২৪খ্রি. তারিখ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও অফিসসমূহ বন্ধ থাকবে। উল্লেখ্য যে, আগামী ০৩/০৪/২০২৪ খ্রি. তারিখ রোজ বুধবার “জুমাতুল বিদা” উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষাসমূহ বন্ধ থাকবে তবে অফিসসমূহ খোলা থাকবে।

এবিষয়ে যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আহসান হাবীব বলেন, ছুটির নোটিশটিতে একটু ভুল ছিলো, সেটা সংশোধন করা হচ্ছে তবে ওয়েবসাইটে এখনো আপলোড করা হয়নি। জুমাতুল বিদা উপলক্ষে বুধবার ছুটির বিষয়ে জানতে চাইলে, তিনি বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।