ঠাকুরগাঁওয়ে ইউপি সদস্য আইনুলের শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে ইউপি সদস্য আইনুল হক কর্তৃক সন্তানদের লেখাপড়া বন্ধ করে দেওয়া, ভূমি দখল সহ প্রাণনাশের হুমকি এবং অভিযুক্ত ইউপি সদস্য ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সংবাদ সম্মেলন করেছে এক ভুক্তভোগী পরিবার।

বুধবার (১লা মার্চ) দুপুরে শহরের ইসলামবাগে ঠাকুরগাঁও মিডিয়া কার্যালয়ে ভুক্তভোগী পরিবারের আয়োজনে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে ভুক্তভোগী আ: কুদ্দুস জানান, জেলার রানীশংকৈল উপজেলার কাশিপুর ইউপির বলঞ্চা গ্রামে তার একটি ৭ শতকের একটি জমি রয়েছে যা তার পৈত্রিক সম্পত্তি। গত ৩ বছর আগে সে তার চাচাতো ভাই আছিরুল ইসলামের অপর একটি ৪ শতক জমির সাথে বদল করে রেজিস্ট্রি করেন। পরবর্তীতে আছিরুল সে চুক্তি না মেনেই কুদ্দুসের জমিটি নিজের বলে দাবী করেন।

এ ঘটনাকে কেন্দ্র করেই গত ২৫ তারিখে রানীশংকৈল এর ৬ নং কাশিপুরের ইউপি সদস্য আইনুল হক তার লোকজন নিয়ে কুদ্দুসের জমি দখলে যায়। সেখানে ইউপি সদস্য আইনুলের লোকজনের হাতে কুদ্দুস এবং তার পরিবারের সকলেই গুরুতর আহত হন ।

এ ঘটনায় ভুক্তভোগী কুদ্দুস গত ২৭ তারিখে রানীশংকৈল থানায় একটি মামলা করলে ওইদিন রাতেই গ্রেফতার হন আইনুল। কিন্তু আইনুল হক প্রভাবশালী ব্যক্তি হওয়ায় জামিনে বের হয়ে যায়। জামিনে বের হয়েই কুদ্দুস ও তার পরিবারের সকলকে প্রাণে মেরে ফেলার এবং সন্তানদের পরীক্ষা দেওয়া ও লেখাপড়া বন্ধ করে দেওয়ায় হুমকি দিয়ে আসছে ইউপি সদস্য আইনুল। নিজের ও পরিবারের সদস্যদের প্রাণ বাঁচাতে এবং সন্তানদের লেখাপড়া বন্ধ হবার ভয়েই এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন কুদ্দুস ও তার পরিবার।

তারা সংবাদ সম্মেলনে ইউপি সদস্য আইনুল হক ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানান ও প্রশাসনের সহযোগীতা চান।