নির্বাচনকে বানচালের জন্যই জামায়াত-বিএনপি অগ্নিসন্ত্রাস করে : সোমনাথ সাহা

নির্বাচনকে বানচাল করার জন্য জামায়াত-বিএনপি অগ্নিসন্ত্রাস করে থাকেন বলে মন্তব্য করেছেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা।

জামায়াত-বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে বুধবার (২৯ নভেম্বরে) সন্ধ্যায় উপজেলার রামগোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে অবস্থান কর্মসূচি ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

সোমনাথ সাহা বলেন, সেই ২০১৪ সাল থেকে যখনই নির্বাচন আসে, তখনই সেই নির্বাচন বানচালের জন্য তারা বিভিন্ন সময় অগ্নিসন্ত্রাস করে থাকে। তারা গাড়িতে আগুন দেন, ট্রেনে আগুন দেন, লঞ্চে আগুন দেন, মানুষ পুড়িয়ে হত্যা করেন এবং গত ২৮ অক্টোবর আপনারা দেখেছেন টিভিতে একজন পুলিশ সদস্যকে কিভাবে পিটিয়ে হত্যা করে তার উপর তারা নৃত্য করেছেন। পুলিশ হাসপাতালে অগ্নিসংযোগ করেছে, অ্যাম্বুলেন্সে ভাংচুর করেছে, আগুন দিয়েছে, প্রধান বিচারপতির বাসভবনে আক্রমণ করেছে, ভাঙচুর করেছে।

জামায়াত-বিএনপি নৈরাজ্যের প্রতিবাদে অবস্থান কর্মসূচির আয়োজন হলেও সেখানে অংশ নেয়ার পাশাপাশি সোমনাথ সাহা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে অংশগ্রহণের জন্য সাধারণ মানুষ ও দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন।

রামগোপালপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল-আমিন জনির সভাপতিত্বে ও রামগেগাপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, উপজেলা মহিলা লীগের আহ্বায়ক শিউলী চৌধুরী, রামগোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম প্রমুখ।

মতবিনিময় সভা শেষে জামায়াত-বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে সোমনাথ সাহার নেতৃত্বে রামগোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ মিছিল হয়।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসন থেকে সোমনাথ সাহা আওয়ামী লীগের মনোয়ন চেয়ে বঞ্চিত হন। ওই আসনে মনোনয়ন পান গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি। গত সোমবার সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতার জন্য সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সোমনাথ সাহার মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।