নেত্রকোণার মদনে বাইক যোগে ছাগল চুরি

নেত্রকোণা’র মদনে শনিবার (২৬ আগস্ট) বিকালে দুই চুর বাইক যোগে ছাগল চুরি করতে গিয়ে জনতার হাতে ধরা পরে।

মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের শিবপাশা (মাঝপাড়া) গ্রামের আবুবকরের ছেলে শফিকুল ইসলাম (১৮) ও কেন্দুয়া উপজেলার মৃত মোস্তফা কামালের ছেলে রয়েল (১৯) এই দু’জন বাইক যোগে ছাগল চুরি করে যাওয়া সময় বটতলা নামক স্থানে জনতার হাতে ধরা পড়ে। পরে স্থানীয় জনতা চুর দু’জনকে পুলিশের হাতে তুলে দেয়।

ছাগলের মালিক রতন মিয়া বলেন, আমার বাড়ি মদন উপজেলার পাঁচহার বড়বাড়ি। বিকালে রাস্তা ধারে তিন বাচ্চা সহ আমার ছাগলটি ঘাস খাচ্ছিল, হঠাৎ করে দু’জন লোক বাইক যোগে ছাগলটি উঠিয়ে নিয়ে যাওয়ার সময় ভাগ্যক্রমে আমার ছেলে তা দেখে ফেলে। আমার ছেলের চিৎকার শুনে আমার ভাতিজা তাৎক্ষণিকভাবে বটতলা বাজারে পরিচিত একজনকে মোবাইলে কল দিয়ে জানালে, স্থানীয় লোকজন তাদের ছাগলসহ জব্দ করে পুলিশে দেয়।

এ বিষয়ে শফিকুল জানায়, আমার প্রকৃত বাড়ি আলমশ্রী, আমার নানার বাড়ি শিবপাশা। আমি নানার বাড়িতে বড় হয়েছি। আমার মা-বাবা চট্রগ্রাম কাজ করে। চট্টগ্রামেই আমাদের ২ জনের পরিচয় হয়। গত বৃহস্পতিবার কেন্দুয়া হতে একটি মটর বাইক ৭০০ টাকা রোজে ভাড়ায় নিয়ে চালানোর সময় গাড়ী সামনের অংশ ভেঙ্গে যায়। বাইক মেরামত ও ভাড়ার টাকা যোগার করতে ছাগল চুরি করি।

রয়েল জানায়, আম্মার কাছে টাকা ছেয়ে ছিলাম দেয়নি। আমার আম্মা ভাইয়ের কাছে চট্টগ্রামে থাকে। টাকা পরিশোধের আর কোনো উপায় না পেয়ে ছাগল চুরি করে পালানোর সময় বটতলা বাজারে জনতার হাতে ধরা পড়েছি।

অফিসার ইনচার্জ মোঃ তাওহীদুর রহমান জানান, বাইক যোগে ছাগল চুরি করতে গিয়ে দু’জন জব্দ হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।