নেত্রকোনার মদনে যাত্রী ছাউনিটি ভেঙে মাটি ভরাট করে দখলে নেয়ার পাঁয়তারা

নেত্রকোনা মদন উপজেলায় কাইটাইল ইউনিয়নের। মদন (কাইটাইল কেন্দুয়া) রাস্তার পাশে নির্মিত যাত্রী ছাউনিটি ভেঙে মাটি ভরাট করছে একটি প্রভাবশালী চক্র।

মঙ্গলবার সরেজমিন গিয়ে দেখা যায়, কাইটাইল ইউনিয়নের যাত্রী ছাউনিটি ভাঙ্গা অবস্থায় পড়ে রয়েছে। মৃত-ঘন্ডাপতি নদীর সংলগ্ন ফাতারিয়া খালটি ভরাট করে দখল করে ফেলেছে স্থানীয় ইংলিশ মিয়া ও মতিউর রহমান নামের দুইব্যাক্তি।

এলাকাবাসী ও স্থানীয় সূত্রে জানা যায় নায়েকপুর ইউনিয়ন ও কাইটাইল ইউনিয়নের পাশ দিয়ে বয়ে যাওয়া অনেক পুরনো ঘন্ডাপতি নদীটি বিলুপ্তি হওয়ার কারণে অনেকেই নিজ নিজ বাড়ির সীমানায় মাটি ভরাট করে দখল করে ফেলেছে। মাটি ভরাট ও দখলের কারণে বর্ষার মৌসুমে পানি নিষ্কাশন না হওয়ায় সৃষ্টি হয় জলাবদ্ধতা।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন,,মদন কাইটাইল – কেন্দুয়া রাস্তাটি দিয়ে প্রতিনিয়তই দূর দূরান্তের মানুষজন অটো রিস্কা,, সিএনজি,,বাসে, আসা-যাওয়া যাত্রী ও পথচারীদের বিশ্রামের জন্য বর্তমান ইউপি চেয়ারম্যান সাফায়েত উল্লাহ রয়েল রাস্তার পাশে সাধারণ মানুষের কথা চিন্তা করে একটি যাত্রী ছাউনি নির্মাণ করেন। কিন্তু হঠাৎ করে দেখা যায় কে বা কারা এ যাত্রী ছাউনিটি ভেঙে মাটি ভরাট করে ফেলেছে।

কাইটাইল ইউনিয়নের চেয়ারম্যান শাফায়েত উল্লাহ রয়েল এর সাথে কথা বললে তিনি বলেন ২০১৮-১৯ অর্থবছরে এলজি এসপির মাধ্যমে সাধারণ মানুষ,পথচারি ও যাত্রীদের কথা চিন্তা করে একটি যাত্রী ছাউনি নির্মাণ করে দেই। কিন্তু কিভাবে এটি ভেঙে গেল তা আমি জানিনা। আমার জানামতে এই জায়গাটি সরকারি খাস জায়গা। কে বা কারা এটি দখল করছে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি খতিয়ে দেখার জন্য বিশেষভাবে অনুরোধ করছি

উপজেলা সহকারি কমিশনার ভূমি,,এটি এম আরিফ যাত্রী ছাউনি ভেঙে মাটি ভরাট বিষয় জানতে চাইলে তিনি বলেন আমি ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি এই জায়গাটি কি অবস্থায় আছে ও কার দখলে এর একটি প্রতিবেদন তৈরি করে দ্রুত সময়ের মধ্যে দেওয়ার জন্য।