বরগুনায়-১ আসনের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকে ৪০ হাজার টাকা জরিমানা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের কর্মী বরগুনা জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মাহমুদ হাসান তুরানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুর ১ টার দিকে শতাধিক মোটর সাইকেল শোডাউনের মাধ্যমে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের বিচারক আব্দুল্লাহ আবু জাহের তাকে এ অর্থদণ্ড করেছেন।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ (আমতলী-তালতলী-বরগুনা সদর) আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে বরগুনা জেলা জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক মো. হালিম মোল্লা ও জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মাহমুদ হাসান তুরাণের নেতৃত্বে শতাধিক মোটর সাইকেল নিয়ে আমতলী পৌর শহরের বিভিন্ন সড়কে শোডাউন দেন। এতে ব্যবসায়ী ও সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে পৌর শহরের আল হেলাল মোড় থেকে শোডাউন চলাকালীন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে করা শোডাউন বন্ধ করে দেই। ওই সময়ে ১৫টি মোটর সাইকেলসহ তার এক কর্মীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের বিচারক আব্দুল্লাহ আবু জাহের বলেন, সংসদ নির্বাচন ও রাজনৈতিক দল প্রার্থীর আচরণ বিধিমালার ২০০৮এর ১৮(১) ধারা মোতাবেক ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমানের কর্মী মাহমুদ হাসান তুরাণকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।