বশেফমুবিপ্রবিতে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, আধুনিক ক্রীড়া জগতের অন্যতম পথিকৃৎ, বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদ্যাপন করা হয়েছে।

এ উপলক্ষ্যে শনিবার (০৫ আগস্ট) সকালে ক্যাম্পাসে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

শহিদ শেখ কামালের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম বলেন, শেখ কামাল ছিলেন একজন সৃজনশীল উদ্যমী প্রাণবন্ত ও রাজনীতি সচেতন তরুণ; যিনি মুক্তিযুদ্ধে অস্ত্র ধরেছেন আবার যুদ্ধ পরবর্তী সময়ে একজন সংগঠক হিসেবে ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনকে গড়ে তুলতে সর্বাত্মক চেষ্টা করেছেন।একই সঙ্গে সামাজিক কর্মকাণ্ডে তরুণদের অংশগ্রহণকে উদ্বুদ্ধ করেছেন তিনি।

কর্মসূচি অনুযায়ী, দুপুরে বিশ্ববিদ্যালয়ের মির্জা আজম হলের মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ তাঁর পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, মির্জা আজম হল ও নূরুন্নাহার বেগম হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট, শিক্ষকবৃন্দ, অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, কর্মচারী পরিষদ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।