বাগেরহাটের শরণখোলায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

বাগেরহাটের শরণখোলায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। “টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৮ মার্চ মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে র‍্যালী, চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলীর সভাপতিত্বে ও রায়েন্দা সরকারী হাইস্কুলের ক্রীড়া শিক্ষক মো. বদিউজ্জামান বাদলের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রায়হান উদ্দিন শান্ত। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহিমা আক্তার হাসি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইদুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আব্দুল হাই ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুজ্জামান খাঁন।

সভায় বক্তারা নারীর প্রতি সম্মান প্রদর্শণ, কর্মক্ষেত্রে নারীর প্রতি বৈষম্য না দেখিয়ে ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষেত্রে নারীর সমঅধিকার প্রতিষ্ঠার আহ্বান জানান।

এর আগে নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।