বাগেরহাটের শরণখোলায় কবর থেকে কঙ্কাল চুরি

বাগেরহাটের শরণখোলায় কবর খুড়ে মাথাসহ কঙ্কাল চুরির খবর পাওয়া গেছে। ১২ এপ্রিল (মঙ্গলবার) গভীর রাতে উপজেলার উত্তর তাফলবাড়ী গ্রামের আব্দুল লতিফ মোল্লার করব থেকে শাথা এবং পার্শ্ববর্তী দুটি বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার উত্তর তাফলবাড়ী গ্রামের মোল্লা বাড়ির পারিবারিক কবরস্থান থেকে মৃত আঃ লতিফ মোল্লার কবরের পাশ দিয়ে স্থানীয় মুসুল্লিরা তারাবি নামাজ শেষে বাড়ি ফেরার সময় কবরটি খোড়া অবস্থায় দেখতে পেয়ে তার ছেলেকে খবর দেয়। পরে  লতিফ মোল্লার ছেলে মানিক মোল্লাসহ কয়েক জন কবরে তল্লাশি চালিয়ে মাথা ও হাড় খুঁেজ পায়নি। বিষয়টি এলাকায় জানাজানি হলে ভীতির সৃষ্টি হয়। পরে স্থানীয়রা একই গ্রামে করোনায় আক্রান্ত হয়ে মৃত. আবুল কাশেম খলিফা ও আ. রব হাওলাদারের কবর এই অবস্থায় দেখতে পায়। ওই দুটি কবর থেতে কঙ্কাল চুরি হয়েছে বলে এলাকাবাসী জানায়।

 

সংশ্লিষ্ট স্থানীয় ইউপি সদস্য মো. ছগির ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনার পর স্থানীয়দের নিয়ে গ্রামের সকল কবরস্থানে রাতভর পাহারার ব্যবস্থা করা হয়েছে।

শরণখোলা অফিসার ইনচার্জ মো. ইকরাম হোসেন বলেন, ঘটনাস্থলে গ্রাম পুলিশকে পাঠানো হয়েছে। তবে, কঙ্কাল চুরির বিষয়টি নিশ্চিত করে বলা যাচ্ছে না।