ময়মনসিংহ জেলায় শ্রেষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনোনীত গৌরীপুরের মোঃ আশরাফুল ইসলাম

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ ইং সালে ময়মনসিংহ জেলায় শ্রেষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে মনোনীত হয়েছেন গৌরীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল ইসলাম।

২২ শে মে মঙ্গলবার এ সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক প্রচারিত হওয়ায় সম্মানিত শিক্ষকবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি পেশার লোক জেলায় শ্রেষ্ঠ “উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার”নির্বাচিত হওয়ায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। জানা যায়, মুক্তিযুদ্ধের পক্ষের সরকারের বর্তমান ষষ্ঠ সপ্তম শ্রেণীর নতুন কোর্স কারিকুলামসহ মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নে শিক্ষা কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়ন করছে এই কর্মকর্তা।

এরই ধারাবাহিকতায় প্রায়ই তিনি অভিভাবক,শিক্ষক-শিক্ষার্থী সমাবেশ করেন। এছাড়াও প্রতিষ্টান প্রধানদের নিয়ে মাসিক মিটিংসহ সার্বিক দায়িত্ব সঠিক ভাবে পালন করেন এবং প্রতিষ্ঠান প্রধানদেরকে জোর তাগিদ দেন।শিক্ষা জাতির মেরুদন্ড এ শ্লোগানকে সামনে রেখে তিনি সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা সহ জাতীয় শিক্ষা সপ্তাহ সফল ভাবে বাস্তবায়ন এমনকি শিক্ষার প্রশাসনিক কার্যক্রম দক্ষতার সহিত দায়িত্ব পালন করায় জাতীয় শিক্ষা সপ্তাহে আশরাফুল ইসলামকে জেলায় শ্রেষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে মনোনীত করা হয়। সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় এই কর্মকর্তা সঠিকভাবে দায়িত্ব পালন করেন বিধায় তিনি যে উপজেলায় কর্মরত থাকেন সেই উপজেলা থেকে শ্রেষ্ঠ মেধাবী সঠিক ভাবে মূল্যায়িত হয় এবং জাতীয় পর্যায়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করার সুযোগ পায়।তিনি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

আরো জানাযায় তাঁর দুই মেয়ের মধ্যে বড় মেয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ এবং দ্বিতীয় মেয়ে (কুয়েট) খুলনা প্রকৌশল ও কারিগরি বিশ্ববিদ্যালয়ে অধয়নরত। সর্বশেষ ডিজিটাল উদ্ভাবনী মেলায় এই কর্মকর্তা পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র প্রণয়নে নতুন পদ্ধতির উদ্ভাবন করার উপজেলা পর্যায়ে প্রথম এবং জেলা পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করেন।এটি সর্ব মহলে প্রশংসিত হয় বহুল প্রচারিত দৈনিক সমকালসহ বিভিন্ন জাতীয় দৈনিকে বিষয়টি প্রকাশিত হয়। এ ব্যাপারে মোঃ আশরাফুল ইসলাম কোন মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন।