ময়মনসিংহে বিভিন্ন আয়োজনে সমবায় দিবস পালিত

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই স্লোগানকে সামনে নিয়ে ময়মনসিংহ সমবায় বিভাগের উদ্যোগে ৫১তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) ময়মনসিংহ বিভাগীয় সমবায় অধিদপ্তরের যুগ্ম নিবন্ধক মোঃ মশিউর রহমান এর সভাপতিত্বে জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উন্নয়নের রুপকার মেয়র ইকরামুল হক টিটু।

মসিক মেয়র বলেন, সমবায় আন্দোলনকে আরও এগিয়ে নিয়ে যেত হবে। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ইতিবাচক পরিবর্তন সমবায়ের মাধ্যমেই সম্ভব। স্বাধীনতা পরবর্তীকালে দেশের অর্থনৈতিক উন্নয়নে জাতির পিতা গণমুখী সমবায় উন্নয়নের ডাক দিয়েছিলেন। ‘৭৫ এ জাতির পিতাকে হত্যা করার মাধ্যমে ইতিহাসের ছন্দপতন না হলে সমবায়ীদের বর্তমান সমস্যা থাকতো না। মেয়র তার বক্তব্যে সমবায়ের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন উদ্যোগকে তুলে ধরে তিনি আরও জানান সমবায়ের ধারণাকে কাজে লাগিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনও প্রান্তিক পর্যায়ের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আনোয়ার হোসেন, ময়মনসিংহ রেঞ্চ ডিআইজি অফিসের পুলিশ সুপার মাহমুদুর রহমান, টুরিস্ট পুলিশ সুপার মোঃ এ.এ.এম হুমায়ুন কবির পিপিএম, অতি: পুলিশ সুপার ফজলে রাব্বী, ময়মনসিংহ জেলা সমবায় ইউনিয়নের সাধারণ সম্মাদক আবুল হোসেন প্রমূখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা সমবায় ইউনিয়নের সভাপতি শাহজাহান পারভেজ।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় ও সমবায় সংগীত এর মাধ্যমে পতাকা উত্তোলন করা হয় এবং একটি বর্ণাঢ্য র‍্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিন করে। আলোচনা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে ১০টি শ্রেষ্ঠ সমবায় সমিতিকে পুরষ্কৃত করা হয়।