আইন শৃঙ্খলা বাহিনীর উপর নজরদারি রাখতে

সিরাজগঞ্জের বেলকুচিতে মাদক ব্যবসায়ীর বাড়িতে সিসি ক্যামেরা স্থাপন!

সিরাজগঞ্জ বেলকুচিতে ইয়াবাসহ বি‌ভিন্ন ধর‌নের মাদক ব্যবসা নিরাপ‌দে করার লক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নজরদারী রাখতে বাড়ির প্রধান ফটকসহ বিভিন্ন স্থানে সি‌সি ক্যামেরা স্থাপনের অভিযোগ উঠেছে মাদক ব্যবসায়ী আলী আশরাফ ওরফে ইয়াবা আলী’র বিরু‌দ্ধে।

স্থানীয়রা জানায়, দীর্ঘ ২৮ বছরের অধিক সময় ধরে বেলকুচি পৌর এলাকার চরচালা গ্রামের আলী আশরাফ ও স্ত্রী-সন্তানরা নানা ধরনের মাদক ব্যবসা করে আসছে। এ কারণে আলী আশরাফ, তার স্ত্রী ও সন্তানরা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর হাতে মাদকসহ একাধিকবার গ্রেফতারও হয়। সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে মাদক ব্যবসা করার লক্ষ্যে বাড়ির প্রধান ফটকসহ নি‌জের ঘ‌রের বাহিরে ৩টি সিসি ক্যামেরা স্থাপন করেছেন। এতে করে ঘ‌রে ব‌সেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনীর গতিবিধির ওপর নজ‌র রাখ‌ছেন মাদক বিক্রেতার পরিবার।

ত‌বে এসব অভিযোগ অস্বীকার ক‌রে‌ আলীর পরিবারের একাধিক সদস্য জানায়, আমরা আগে মাদক ব্যবসা করলেও এখন আর করি না। মাদক বিক্রির জন্য আমাদের পরিবারের ৩ জন সদস্য বর্তমানে জেল হাজতে রয়েছে। আমাদের যেন কেউ হয়রানি না করতে পারে সে কারণে বাড়ির গেটসহ তিন স্থানে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। তাছাড়া অন্য কোন কারণে আমরা সিসি ক্যামেরা লাগাইনি।

এ বিষ‌য়ে বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন জানান, মাদক বিক্রেতা আলীর বাড়িতে সিসি ক্যামেরা লাগানো হয়েছে এটি আমি পুলিশ সদস্যদের মাধ্যমে জানতে পেরেছি। তারা আইন শৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দেয়ার লক্ষ্যে সিসি ক্যামেরা লাগাতে পারে। তবে সে মাদক বিক্রেতা হলেও তার নিজস্ব বাড়িতে সিসি ক্যামেরা লাগিয়েছে। এখানে আমাদের কোনকিছু করার নেই।