সিরাজগঞ্জ-৫ আচরণবিধি লঙ্ঘনের ব্যখ্যা দিলেন দুই প্রার্থী!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ (চৌহালী-বেলকুচি) আসনে আওয়ামীলীগ মনোনিত নৌকার প্রার্থী শিল্পপতি আব্দুল মমিন মন্ডল ও স্বতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ১১ ডিসেম্বর সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শাহজাদপুর চৌকি আদালতে স্ব-শরীরে হাজির হয়ে উভয়ই পৃথক পৃথক নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের লিখিত জবাব দিয়েছেন। শাহজাদপুর চৌকি আদালতের সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মোঃ সোহেল রানা লিখিত জবাব আমলে নিয়েছেন।

এ বিষয়ে শাহজাদপুর চৌকি আদালতের সিনিয়র সহকারী জজ আদালতের সেরেস্তাদার মোঃ আমিরুল মোমেন খাঁন বিষয়টি নিশ্চিত করে বলেন, শোকজ প্রাপ্ত নৌকার প্রার্থী আব্দুল মমিন মন্ডল ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস নির্ধারিত সময়ের আগেই আদালতে স্ব-শরীরে হাজির হয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের লিখিত জবাব দিয়েছেন। সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মোঃ সোহেল রানা তাদের লিখিত জবাব আমলে নিয়েছেন। তাদের জবাব যাচাই বাচাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে গত ৬ ডিসেম্বর আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল মমিন মন্ডল ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাসকে নির্বাচন অসুসন্ধান কমিটির কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মোঃ সোহেল রানা স্বাক্ষরিত উভয়কে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। নোটিশে নির্বাচন আচরণ বিধি ২০০৮ লঙ্ঘন প্রসঙ্গ উল্লেখ করে ১১ ডিসেম্বর ১২টার মধ্যে শাহজাদপুর চৌকি আদালতে সিনিয়র সহকারী জজের কার্যালয়ে স্ব-শরীরে হাজির হয়ে ব্যখ্যা প্রদানের নির্দেশ প্রদান করেন।

ঐ নোটিশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল মমিন মন্ডল ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস দুই প্রার্থীর হাতে পাওয়ার পর এই দিন নির্ধারিত সময়ের আগেই তারা স্ব-শরীরে হাজির হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মোঃ সোহেল রানার কাছে তাদের লিখিত ব্যখ্যা প্রদান করেন।