হাবিপ্রবি ছাত্রলীগের হামলা, পীরগঞ্জের বিএনপি ও ছাত্রদল নেতা সহ আহত ৩

বিএনপির রংপুর বিভাগীয় পদযাত্রায় যাওয়ার পথে ছাত্রলীগের হামলা ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার বিএনপি ও ছাত্রদল নেতা-সহ ৩ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার (১৯ জুলাই) দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এলাকায় এ ঘটনা ঘটে।

পীরগঞ্জ উপজেলা বিএনপির একাধিক নেতাকর্মীরা বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বিএনপির এক দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিভাগীয় পদযাত্রায় অংশ নিতে বুধবার সকাল থেকেই রংপুর বিভাগের বিভিন্ন জেলার নেতা-কর্মীরা দিনাজপুরে জড়ো হতে থাকে।

দুপুরের দিকে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এলাকায় পৌঁছালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা-কর্মীরা পথরোধ করে হামলা চালান। এ সময় তাঁরা হামলার শিকার হন।

গাড়িবহরে থাকা পীরগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মেজবাহুল পারভেজ সূর্য ও যুগ্ন আহব্বায়ক মাসুম পারভেজ বলেন, ‘আকস্মিক এ হামলা সম্পর্কে আমাদের কোন ধারণা ছিল না। হামলাটি করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

‘হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) সামনে গেলে ছাত্রলীগের নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে বিএনপির সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের লক্ষ্য করে ইট-পাথর নিক্ষেপ করতে থাকে।

এতে আমাদের নেতা-কর্মীদের কারও মাথা ফেটে রক্ত বের হয় এবং অনেকের শরীরের বিভিন্ন জায়গাতে আঘাত হেনেছে নিক্ষেপ করা ইট- পাথর।

তাঁরা দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স , ঠাকুরগাঁও সদর হাসপাতাল সহ বিভিন্ন জায়গায় চিকিৎসা নিয়ে বর্তমানে বাসায় চিকিৎসারত রয়েছে।

এ হামলায় উপজেলা বিএনপির সহ সভাপতি ও পীরগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর জয়নাল আবেদিন, ৩ নং খনগাঁও ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি তবারক আলী ও পীরগঞ্জ পৌর ছাত্রদলের পাঁচ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মাজেদুর রহমান সুমন আহত হয়েছে।

এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছেন সাবেক পৌর কমিশনার জয়নাল আবেদীন, তার মাথা ও শরীরের বেশকয়েক টি সেলাই করা হয়েছে। মাজেদুরের হাত ধারালো অস্ত্রের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে তার হাতে ও সেলাই করা হয়েছে।

এছাড়াও মারপিট করে উপজেলার বিশমাইল এলাকায় ছাত্রদলের রাব্বি ও সুমন নামে দুই কর্মীর মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়।

হামলার শিকার, উপজেলা বিএনপির সহ সভাপতি ও পীরগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর জয়নাল আবেদিন জানান, তিনি সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে কর্মসূচি তে অংশগ্রহণে আসা দলীয় নেতা-কর্মীরা গুরুত্ব আহত হয়েছেন। এ হামলায় তার মাথায় ছয়টি সেলাই রয়েছে। উপজেলা বিএনপি আহত নেতাকর্মীদের সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছে।

কর্মসূচিতে অংশ নিতে পীরগঞ্জ উপজেলা থেকে ৫ টি গাড়িবহর নিয়ে নেতা-কর্মীরা দিনাজপুরে উদ্দেশে রওনা হয়েছিল। হামলায় আমাদের গাড়িবহরের ২ গাড়ি ভাঙচুর করা হয়।