এবার কলেজ ক্যাম্পাসের ঝোপ থেকে নবজাতক উদ্ধার

বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পসের শহীদ মিনার সংলগ্ন ঝোপ থেকে একটি ফুটফুটে নবজাতক উদ্ধার করা হয়েছে। বুধবার (২০ মার্চ) রাতে দুই শিক্ষার্থী ওই এলাকা দিয়ে হেটে যাওয়ার সময় কান্নার শব্দ অনুসরণ করে শিশুটি দেখতে পান।

ওই দুই শিক্ষার্থী পরে জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করলে বগুড়া শহরের স্টেডিয়াম ফাঁড়ির পুলিশ সদস্যরা নবজাতককে উদ্ধার করে। বর্তমানে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

(বৃহস্পতিবার) বিকাল পর্যন্ত ওই শিশুটির পিতা-মাতার কোনো সন্ধান পাওয়া যায়নি। এদিকে এক নিঃসন্তান দম্পতি শিশুটি দত্তক নেয়ার জন্য হাসপাতালে গেলেও শিশুটি মুখ ও ছোট কাটা দেখে তারা দত্তক না নিয়ে ফিরে গেছেন।

এ বিষয়ে ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল আজিজ মণ্ডল বলেন, নবজাতকটি হাসপাতালের নবজাতক ও শিশু বিভাগের চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছে। নবজাতকের ঠোঁট ও তালুকাটা। এ কারণে নিঃসন্তান এক দম্পতি শিশুটি দত্তক নিতে এসেও ফিরে গেছেন। তবে হাসপাতালে শিশুটির দেখভাল করছেন শহরের খান্দার এলাকার পারভীন বেগম নামের এক নারী।

শিশুটির সন্ধান পাওয়া শিক্ষার্থী শামীম রেজা গণমাধ্যমকে জানান, তারা দুই জন রাতে কলেজ ক্যাম্পাসে হাঁটছিলেন। এ সময় শহীদ মিনার সংলগ্ন ঝোপ থেকে কান্না শুনতে পান। পরে সেখানে গিয়ে ফুটফুটে নবজাতকটিকে সুস্থ অবস্থায় দেখতে পান। এ সময় গায়ের গেঞ্জি খুলে নবজাতকটিকে মুড়িয়ে সাহায্যের জন্য ৯৯৯–এ ফোন করেন। কিছুক্ষণ পর পুলিশ এসে শিশুটিকে উদ্ধার করে নিয়ে যায়।