খাগড়াছড়িতে ২৩বিজিবি ব্যাটালিয়ন যামিনীপাড়া জোনের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় নানা আনুষ্ঠানিকতায় ২৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন যামিনীপাড়া জোনের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। কেক কাটা, প্রীতিভোজ, বিশেষ মোনাজাতসহ নানা আয়োজনে পালিত হলো খাগড়াছড়িতে আইন-শৃংখলা ও সীমান্ত রক্ষার নিয়োজিত ২৩বর্ডার গার্ড ব্যাটালিয়ন যামিনীপাড়া জোনের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উপলক্ষ্যে পুরো জোন সদরে ছিলো সাজ সাজ রব।

শুক্রবার (২৮শে এপ্রিল) দুপুরে আমন্ত্রিত অতিথিরা একে একে উপস্থিত হয়ে জোন অধিনায়ক লে. কর্নেল এবিএম জাহিদুল করিমের হাতে ফুলের তোড়া ও উপহার দিয়ে শুভেচ্ছা জানান।
পরে আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি বর্ডার গার্ড বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিন পূর্ব রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: সাজেদুর রহমান।

এসময় তিনি বলেন, বিজিবি সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি দুর্গম পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় সরকারকে সহযোগিতা করছে। দেশকে এগিয়ে নিতে তাদের এ সহযোগিতা অব্যাহত থাকবে।

এছাড়া গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামাল মামুন, গুইমারা সেক্টর কমান্ডার কর্নেল এস.এম সরওয়ার মোরশেদসহ বিভিন্ন সামরিক, বেসামরিক পদস্থ কর্মকর্তাগন ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সন্ধ্যায় ব্যাটালিয়ন সদর প্রশিক্ষণ মাঠে নিজস্ব ও স্থানীয় শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, গত ২০শে এপ্রিল ২০২৩ তারিখ যামিনীপাড়া ব্যাটালিয়ন(২৩ বিজিবি) এর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হলেও পবিত্র মাহে রমজান মাস বিবেচনায় আনুষ্ঠানিকতা পালন করা হয়েছে ২৮শে এপ্রিল।