খাগড়াছড়ির পানছড়িতে ৮৭লাখ টাকার চুইঝাল জব্দ করল বিজিবি

খাগড়াছড়ি পার্বত্য জেলা পানছড়ি উপজেলাতে ৮৭লাখ টাকার চুইঝাল জব্দ করেছে বিজিবি সদস্যরা। জেলার পানছড়ি উপজেলার পাশ ঘেঁষেই ভারত সীমান্তে ৮৭লাখ টাকার চুইঝাল জব্দ করা হয়েছে।

রোববার (৩০শে এপ্রিল) বিকেলে লোগাং ইউপির রোয়াজা পাড়া এলাকায় চোরাকারবারীর দলটি ভারতীয় মালামাল এনে জড়ো করে। সুযোগ বুঝেই বিজিবির চোখ ফাঁকি দিয়ে পাচারের মহেন্দ্রক্ষন।

কিন্তু শেষ রক্ষা হলোনা। সীমান্তের অতন্ত্র প্রহরীদের চোখ ফাঁকি দিয়ে বিশালাকার ভারতীয় পন্যের একটি চালান সমতলে পাচার করবে এমনিই একটি ছক সাজিয়েছিল চোরাকারবারীর দল। সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভারতীয় মালামাল চোরাই পথে সমতলে যাবে এমন তথ্য পান ৩বিজিবি লোগাং জোন। এমন তথ্যের ভিত্তিতে ৩বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল ওয়াসি উদ্দিনের দিক নির্দেশনায় কাজ শুরু করে লোগাং বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার না: সুবেদার মো: আলাউদ্দিনের নেতৃত্বে একটি টহল দল।

এ সময় বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে দ্রæুত পালিয়ে যায় চোরাকারবারীর দল। এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ২৯৬টি বস্তা। বস্তা খুলে পাওয়া যায় চুইঝাল। যার ওজন ৯.৭২১কেজি। আনুমানিক বাজার মূল্য প্রায় সাতাশি লাখ আটচল্লিশ হাজার নয়শত টাকা।

আটককৃত মালামালগুলো চট্টগ্রামস্থ সীতাকুন্ড শুল্ক কার্যালয়ে জমা করার আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে বিজিবি সূত্রে জানা যায়।