খাগড়াছড়ির লক্ষীছড়িতে বিভিন্ন বিদ্যালয়ের অনাথ শিশুদের জন্য চেক বিতরণ

খাগড়াছড়ি পার্বত্য জেলা লক্ষীছড়ি উপজেলাতে তৃণমূল উন্নয়ন সংস্থা কর্তৃক বিভিন্ন বিদ্যালয়ের অনাথ শিশুদের জন্য চেক বিতরণ করা হয়েছে।

জেলার লক্ষ্যাছড়ি উপজেলায় বেসরকারি স্থানীয় এনজিও তৃণমূল উন্নয়ন সংস্থা প্রতিটি বিদ্যালয়কে ২৫হাজার টাকার পরিমানে চেক বিতরণ করা হয়েছে।

এসময় ৭টি স্কুলে ২৫হাজার টাকা হারে অনুদানের চেক হস্তান্তর করা হয়। দাতা সংস্থা পেনি আপিলের আর্থিক সহায়তায় তৃণমূল উন্নয়ন সংস্থা ‘সফল’ বাংলাদেশে অনাথ শিশুদের আজীবন সাফল্যের জন্য সমন্বিত সহায়তা প্রকল্পের নামে এ প্রকল্পটি ২০২১সালের অক্টোবর থেকে জেলার লক্ষীছড়ি ও দীঘিনালা উপজেলায় বাস্তবায়ন করে আসছে।

তারই অংশ হিসেবে মঙ্গলবার (২৫শে এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিটি বিদ্যালয়ের প্রতিনিধিদের কাছে চেক হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। এসময় সহকারি কমিশনার(ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার(ভা: প্রা:) হোমসে আরা উপস্থিত ছিলেন।

এছাড়াও লাইফলীহুদ অফিসার মুক্তারুল ইসলাম, ইউনাইটেড পারপাস গুনগত শিক্ষা প্রোগ্রাম অফিসার পল ত্রিপুরা, তৃণমূল উন্নয়ন সংস্থার সফল লক্ষীছড়ি উপজেলা কোর্ডিনেটর জুয়েল চাকমা।

লক্ষীছড়ি উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের প্রকল্পভুক্ত অনাথ শিশুকে প্রতি মাসে উপ-বৃত্তি প্রদান চলমানসহ মোট পাঁচটি ফলাফল(কম্পোনেন্টের) উপর কর্মসূচি বাস্তবায়ন করে আসছে তৃণমূল উন্নয়ন সংস্থা। ফলাফলসমূহ হলো- মানসম্মত শিক্ষা, অনাথ পরিবারের আর্থিক নিরাপত্তা, স্বাস্থ্য ও সুস্থতা, সামাজিক নিরাপত্তা এবং শিশু সুরক্ষা।