দিনাজপুরের বীরগঞ্জে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে সেলাই প্রশিক্ষণ শুরু

দিনাজপুরের বীরগঞ্জে বসুন্ধরা গ্রুপের সহায়তায় বসুন্ধরা শুভসংঘের আয়োজনে সেলাই প্রশিক্ষণ শুরু। শুক্রবার সকালে পৌর শহরের মাকড়াই গ্রামে শুভসংঘ স্কুলে অসহায়, গরিব, বিধবা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মানুষের জীবনমান উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টি লক্ষ্যে সেলাই প্রশিক্ষণের উদ্বোধন হয়।

সেলাই প্রশিক্ষণ অনুষ্ঠানে বীরগঞ্জ পৌর প্রেসক্লাবের সভাপতি মোঃ মীর কাশেম লালু সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক কালের কণ্ঠ পত্রিকা দিনাজপুর জেলা প্রতিনিধি এমদাদ হক মিলন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘ বীরগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা ও কালের কণ্ঠ পত্রিকা বীরগঞ্জ উপজেলা প্রতিনিধি সোহেল আহমেদ, সাংবাদিক আব্দুর রাজ্জাক।

এসময় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি এমদাদুল হক মিলন বলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবাহান মহোদয়ের আর্থিক সহায়তায় ও বসুন্ধরা শুভসংঘ সার্বিক ব্যবস্থাপনায় বিনামূল্যে এই প্রশিক্ষণ কেন্দ্রর উদ্বোধন করা হলো। আপনারা নিয়মিত এই প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন এবং হাতে কলমে শিক্ষা নিয়ে আর্থিক ভাবে স্বাবলম্বী হবেন বলে আমি আশা করছি। পর্যায়ক্রমে তিন মাস পর পর ২০ জন করে অস্বচ্ছল নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে এই সেলাই প্রশিক্ষণ অব্যাহত থাকবে।

সেলাই প্রশিক্ষণ নিতে আশা স্বামী পরিত্যক্তা মনিকা মুর্রমু (২২) বলেন আমি ভাবতে পারিনি বসুন্ধরা শুভসংঘ আমার পাশে দাঁড়াবে এবং বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন দিবে। এখানে প্রশিক্ষণ গ্রহনের পর বাসায় বসে অন্যের কাপড় সেলাই করে আমি সাবলম্বী হতে পারব।

এসময় উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘ বীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি ফরহাদ হোসেন, সাধারন সম্পাদক রাকেশ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হোসেন, প্রদিব রায়, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন, প্রচার সম্পাদক স্বজন রায়, কোষাধ্যক্ষ ধনদেব রায়, কার্যকরী সদস্য মাসুদ রানা, তপু রায়, সাকিব ইসলাম প্রমুখ।