দিনাজপুরে র‌্যাব-১৩ এর অভিযানে হেরোইন ,দেশীয় অস্ত্রসহ তিন যুবক গ্রেফতার

দিনাজপুরে বাড়ীর আঙ্গিনায় ৫ফিট মাঠি খুঁড়ে দেড় কেজি হোরোইন ও দেশীয় অস্ত্রসহ ৩ যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হলেন-শহরের পাকপাহাড়পুর মহল্লার মৃত মতিয়ার রহমানের ছেলে ফাহিমুর রহমান ফান্টু(২০) ও কানসামা উপজেলার রামনগর গ্রামের মোঃ হাবিবুর রহমানের ছেলে মোঃ সোহেল রানা (২৫) ও মোঃ মাহীন কবির(২২)। তারা সম্পর্কে একে অপরের মামাতো ফুপাতো ভাই। যে বাসা থেকে হেরোইন ও অস্ত্রসহ তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তবে এর মুল হতো ফাহিমুর রহমান ফান্টুর মা ফাতেমা বেগম(৪৫) পলাতক রয়েছে।

সন্ধ্যা ৬ টায় কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আব্দু রাজ্জাক খান দিনাজপুর র‌্যাপ ক্যাম্পে এক প্রেস ব্রিফিং বলেন, দিনাজপুর র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ান র‌্যাব-১৩ এর একটি দল গোপন সংবাদের ভিক্তিতে মাদক ব্যবসায়ী ফাতেমা বেগমের গ্রামের বাড়ী বিরল উপজেলার দামাইল ঝলঝলি গ্রামে অভিযান পরিচালনা করেন। ফাহিমুর রহমান ফান্টু(২০)মোঃ সোহেল রানা (২৫) ও মোঃ মাহীন কবির(২২)কে মঙ্গলবার দুপুর ১২ থেকে বিকেল ৪ টা পর্যন্ত অভিযান চালিয়ে বিরল উপজেলার দামাইল ঝলঝলি গ্রাম থেকে হেরোইন ও অস্ত্রসহ তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছে তথ্য জানতে চাইলে তারা একেক সময় একেক কথা বলেন। এক পর্যাযে তারা জানায় বাড়ীর আঙ্গিনায় মাটির নীচে দেড়কেজি হেরোইন পুতে রাখা আছে। তাদের তথ্যমতে র‌্যাব সদস্যরা সেখানে পাঁচ ফিট গর্ত করার পর পলিথিনের কয়েকটি প্যাকেটে ১কেজি ৫০৭ গ্রাম হেরোইন উদ্ধার করে। এ সময় তাদের বাড়ীতে তল্লাশী চালিয়ে তিনটি ৩ফুট লম্বা সোরা, একটি ১ফুট লম্বা চাইনিজ কুড়াল, কিছু টাকা, ৫টি মোবাইল উদ্ধার হয়। দুপুর ১২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ৪ ঘন্টা অভিযানে এই মাদক ও অস্ত্রসহ তাদেরকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন,এই হোরোইন গুলো রমজান মাসে বিক্রি করা হত। তারা মাদক ব্যবসার পাশাপশি ডাকাতি সংঘটিত করার জন্য অস্ত্র মজুদ করছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদক আইনে ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হবে।
বুধবার আসামীদেরকে কোর্টে চালান দিয়ে রিমান্ডের আবেদন করা হবে। আসামীরা প্রাথমিক ভাবে মাদক ব্যবসার সঙ্গে জড়িত তাকার কথা স্বীকার করেছে। উদ্ধারকৃত হেরোইন গুলোর আনুমানিক মূল্য ৩ কোটি ৭৫ লক্ষ টাকা।