পটুয়াখালীর কলাপাড়ায় নির্বাচনি প্রচারণায় গিয়ে ১০ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা

পটুয়াখালীর কলাপাড়ায় নির্বচনি প্রচারণায় গিয়ে ১০ বছরের এক কন্যা শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে দেলোয়ার (৫০) নামের এক আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে।

শনিবার (১১ মার্চ) দুপুরে উপজেলার ডালবুগঞ্জ ইউপির বরকোতিয়া গ্রামের এ ঘটনায় ইতোমধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অভিযুক্ত দেলোয়ার ওই গ্রামের ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক পদে নিযুক্ত। তিনি নৌকা মার্কার সমর্থনে নির্বাচনি প্রচারণায় গিয়ে এই কান্ড ঘটান বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের।

স্থানীয়রা জানান, আসন্ন ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্রে করে দুপুরে ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি জাহাঙ্গীর মাষ্টারের নেতৃত্বে ওই গ্রামে নৌকা মার্কার প্রচারণা চালাতে যায় দেলোয়ারসহ ১০ থেকে ১৫ জন কর্মী। প্রচারণার ফাঁকে অন্য কর্মীরা একটি বাসায় বিশ্রামে বসলে দেলোয়ার চতুর্থ শ্রেনীতে পড়–য়া ওই শিক্ষার্থীর বাড়িতে প্রবেশ করেন। এসময় শিশুটির বাবা মা বাড়িতে না থাকায় খালি ঘরে সুযোগ বুঝে তাকে বিবস্ত্র করে ধর্ষণ চেষ্টা চালায় দেলোয়ার। পরে শিশুটি চিৎকার দিলে দ্রুত ঘর থেকে বেড়িয়ে যান তিনি।

এদিকে এই ঘটনা লোকমুখে ছড়িয়ে পরলে খবর পেয়ে ন্যাক্কার জনক ঘটনার মিমাংসার চেষ্টা করেন প্রচারণায় নেতৃত্বদানকারী জাহাঙ্গীর মাষ্টার। এমন অভিযোগ স্থানীয়দের। ভুক্তভোগী শিশুটির মায়ের অভিযোগ, তিনি কৃষি কাজের জন্য ক্ষেতে গেলে প্রচারণার নামে ফাঁকা বাসায় ঢুকে তার কন্যা শিশুকে ধর্ষণ চেষ্টা চালানো হয়েছে। তার মেয়ে এখনো কান্না করছে বলে এমন হীন মানুষের সুষ্ঠু বিচারের দাবী জানিয়েছেন তিনি।

এবিষয়ে ডালবুগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি জাহাঙ্গীর মাষ্টার বলেন, আমি কোন মিমাংশা করতে যায়নি। ওই বাচ্চার মা আমাকে ফোন দিয়ে তাদের বাড়িতে নিয়েছেন। এছাড়া প্রচারণার ফাঁকে এক বাড়িতে বিশ্রাম নেয়ার সময়টুকুর মধ্যেই এমন অভিযোগ উঠেছে। কিন্তু আমরা শুনিনি। এই ঘটনা প্রতিপক্ষের নির্বাচনি ষড়যন্ত্র বলে দাবী করেন তিনি। মহিপুর থানার (ওসি) তদন্ত হাফিুজর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে অভিযোগ পেলে সত্যতা যাছাই করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।