পাবনার বেড়ায় নৌকার নির্বাচনী ক্যাম্পে ককটেল হামলার অভিযোগ: ২ জন আহত

পঞ্চমধাপের ইউপি নির্বাচন নিয়ে পাবনার বেড়া উপজেলার ৪ নম্বর চাকলা ইউনিয়নে নির্বাচনী অফিসে ককটেল হামলার অভিযোগ উঠেছে।

শনিবার (০১ জানুয়ারি) রাতে ওই ইউনিয়নের পাচুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহমদ (৩০) ও সীমান্ত (২৫) নামের দুই নৌকাসমর্থক আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৩টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করছে বেড়া থানার পুলিশ।

এ ঘটনায় নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান ফারুক হোসেন তাঁর মূল প্রতিদ্ব›দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক ইদ্রিস আলী সরদারকে দায়ী করছেন। অন্যদিকে ইদ্রিস আলী সরদার অভিযোগ অস্বীকার করে আতঙ্ক ছড়ানোর অভিযোগ করেন চেয়ারম্যান ফারুকের বিরুদ্ধে।

জানা যায়, আগামী ৫ জানুয়ারি পঞ্চমধাপের নির্বাচনে চাকলা ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে দুবারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান ফারুক হোসেন নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। মনোনয়ন বঞ্চিত হয়ে ওই ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইদ্রিস আলী সরদার ও যুগ্ম-সাধারণ সম্পাদক শাওন আহম্মেদ বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন।

গত সপ্তাহে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলা আওয়ামীলীগের দলীয় পত্রে এই দুজনকে দল থেকে বহিষ্কার করা হয়। ওই দিনই রাতে ৬ নম্বর ওয়ার্ডের পাচুরিয়া গ্রামে নৌকা প্রতীকের কার্যালয়ে একদল দুষ্কৃতকারী রাতের অন্ধকারে আগুন দেয়। এ ঘটনায় পরস্পরকে দোষারোপ করে অভিযোগ দেওয়া হয়।

নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা ফারুক হোসেন বলেন, ‘গতকাল রাত ৯টার দিকে পাচুরিয়া বাজারসংলগ্ন দাখিল মাদ্রাসা এলাকার নির্বাচনী অফিসে সভা করার প্রস্তুতি নিচ্ছিলাম। সভা শুরুর পূর্বমুহূর্তে ৪টি মোটরসাইকেলে করে একদল মুখোশধারী তাঁর সভায় ককটেল হামলা চালায়। তারা সেখানে পরপর ৪টি ককটেল নিক্ষেপ করে। এতে একটি ককটেল বিস্ফোরিত হয়ে আমার দুই সমর্থক আহত হন।

ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করা ইদ্রিস আলী সরদার বলেন, ‘শান্তিপূর্ণ একটি নির্বাচনকে মাঠ দখলের নির্বাচনের দিকে এগিয়ে নিতে চেয়ারম্যান ফারুক ষড়যন্ত্রের জাল বিছিয়ে নানা ঘটনা ঘটিয়ে চলেছেন। ইউনিয়নবাসী ভোটের মাধ্যমে এর সমুচিত জবাব দেবেন।’

বেড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার বলেন, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ এনেছে। সেখান থেকে ৩টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়েছে। তদন্ত করে অপরাধীদের আইনের আওতায় আনা হবে।