পাবনার সুজানগরে সড়ক দখল করে বাঁশের ব্যবসা!

পাবনার সুজানগরের সাতবাড়িয়া-নিশ্চিন্তপুর সড়কের কিছু অংশ অবৈধভাবে দখল করে বাঁশের ব্যবসা করা হচ্ছে। এতে সড়কটি দিয়ে যানবাহনের পাশাপাশি সাধারণ মানুষের চলাচলে চরম অসুবিধার সৃষ্টি হচ্ছে।

বিশেষ করে সড়কের বেশ কিছু অংশ দখল করে বাঁশ স্তূপ করে রাখায় এ পথ দিয়ে একই সময় একাধিক যানবাহন চলাচল করতে গিয়ে ঝুঁকির মধ্যে পড়ছে। এতে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

সাতবাড়িয়া বাজারের ব্যবসায়ী রায়হান উদ্দিন জানায়, প্রতিদিন এ সড়ক দিয়ে সাতবাড়িয়া ও নিশ্চিন্তপুর গ্রামবাসী ছাড়াও ছয়-সাতটি গ্রামের মানুষ যাতায়াত করেন। অথচ দীর্ঘদিন ধরে ঐ সড়কের সাতবাড়িয়া বাজারের পাশের কিছু অংশ অবৈধভাবে দখল করে কয়েক জন বাঁশের ব্যবসা করছেন। এতে যানবাহনের পাশাপাশি জনসাধারণের চলাচলে চরম বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

সাতবাড়িয়া বাজার বণিক সমিতির সভাপতি আব্দুর রশিদ বলেন, একদম বাজারের পাশের সড়কের জায়গা দখল করে বাঁশ রাখা অন্যায় এবং নিন্দনীয় কাজ। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যবস্থা নেওয়া উচিত।

এ বিষয়ে এলজিইডির উপজেলা প্রকৌশলী রাকিব হোসেন বলেন, সড়কের জায়গা দখল করে বাঁশ রাখলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।