পিরোজপুরের মঠবাড়িয়ায় স্কুলছাত্রী অপহরণ চেষ্টার আসামীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার দাউদখালী এলাকায় স্কুল ছাত্রীকে অপহরণ চেষ্টা করেছে দুর্বৃত্তরা। এর প্রতিবাদে এবং আসামীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় ওই স্কুল ছাত্রীর নিজ শিক্ষা প্রতিষ্ঠান এলাকা কাঁঠালিয়া উপজেলার আমুয়া তুষার সড়ক চত্বরে আঞ্চলিক মহাসড়কের পাশে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে আমুয়া চালিতাবুনিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে পার্শ্ববর্তী শিক্ষা প্রতিষ্ঠান আমুয়া বন্দর আমির মোল্লা মাধ্যমিক বিদ্যালয় এবং আমুয়া স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীরাও যোগ দেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন আমুয়া চালিতাবুনিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাসিস মোল্লা, প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, সহকারি শিক্ষক আসাদুজ্জামান,সহকারি শিক্ষক খাদিজা আক্তার, আমুয়া বন্দর আমীর মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক পলাশ গোলদার, শহিদুল ইসলাম গোলদার, মামলার বাদী মার্জিয়া আক্তার, শিক্ষার্থী ইশা মনি,পূজা রায় প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন,স্কুল ছাত্রী মিলাকে অপহরণ চেষ্টার সাথে জড়িত দুষ্কৃতকারীরা এখনও গ্রেপ্তার হয়নি। আমরা আসামীদের দ্রুত গ্রেপ্তারের দাবী জানাই। তা না হলে শিক্ষক শিক্ষার্থীরা বসে থাকবে না। পরবর্তী কর্মসূচি দিতে বাধ্য হবো।

মামলার বাদী এবং ভিকটিমের মা বলেন, আসামীরা এলাকায় খুবই প্রভাবশালী। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।মঠবাড়িয়া উপজেলার দাউদখালী গ্রামের বাড়ি ছেড়ে এখন আমুয়ায় বাসা ভাড়া করে থাকি। আমার মেয়েকে অপহরণ চেষ্টার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

উল্লেখ্য,গত ১৩ অক্টোবর দুপুরে স্কুল থেকে ইজিবাইকযোগে বাড়ি যাওয়ার পথে স্কুল ছাত্রী মিলাকে অপহরণ চেষ্টা চালায় দুর্বৃত্তরা। তাকে জোরপূর্বক অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়ার সময় গাড়ি থেকে পড়ে গিয়ে তার একটি হাত ও দু’টি দাঁত ভেঙ্গে যায়। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে প্রথমে আমুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান এবং সেখান থেকে বরিশাল শেবাচিমে রেফার করা হয়। এ ঘটনায় ২২ অক্টোবর মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

মামলার আসামী আরিফ সরদার (২০) মঠবাড়িয়া উপজেলার দাউদখালী গ্রামের সোবহান সরদারের পুত্র এবং আরেক আসামী মোঃ রাকিব (১৯) ওই একই এলাকার খোকন মিয়ার পুত্র।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহাঃ নূরুল ইসলাম বাদল জানান, ওই স্কুল ছাত্রীর বাড়ি মঠবাড়িয়া উপজেলার মধ্যে হলেও তার বাড়ি থেকে কাছাকাছি কাঁঠালিয়া উপজেলার আমুয়া এলাকার একটি স্কুলে পড়াশুনা করে।অভিভাবক বিদেশে থাকায় আত্মীয় স্বজনের পরামর্শ নিয়ে থানায় আসতে দেরি করেছে। লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্ত সাপেক্ষে মামলা রুজু করা হয়েছে। আসামীদের গ্রেপ্তার চেষ্টা অব্যাহত আছে।