বিনা পোশাকে ছবি তুললেন ডাক্তাররা, কেন এমন করলেন তাঁরা ?

বিনা পোশাকে ছবি তুললেন হবু ডাক্তাররা, কেন এমন করলেন তাঁরা? জানা গেছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের হবু পশু চিকিৎসক তাঁরা। তাঁদেরই পোশাকহীন ছবি দিয়ে তৈরি হল নতুন ক্যালেন্ডার।

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত থবরের সূত্রে জানা গিয়েছে বছর তিনেক আগে জেমস কুক বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরে পাঠরত অবস্থাতেই এই ছবি তোলা হয়েছিল। অবশেষে তা দিয়ে তৈরি হচ্ছে ক্যালেন্ডার।

কিন্তু কেন? পেশাগত ভাবে মডেলিংয়ের সঙ্গে যুক্ত না থাকা সত্ত্বেও তাঁরা কেন ফোটো শ্যুট করলেন? তাও বিনা সুতোয়! জানা গিয়েছে, এই ক্যালেন্ডার থেকে প্রাপ্ত অর্থের সিংহভাগই সেখানকার খরা অধ্যুষিত অঞ্চলের কৃষকদের সাহায্যার্থে ব্যয় করা হবে। জানা গিয়েছে, ১৫০০ কপি বিক্রি হলেই ৩০০০ ডলার দান করা সম্ভব হবে। ছবিগুলি শ্যুট করা হয়েছে অফিসের চার দেওয়ালে ও আস্তাবলে। প্রত্যেকেরই মাথায় লম্বা টুপি ছিল। পায়ে ছিল চামড়ার লম্বা হান্টার জুতো। কোলে ছিল কুকুর।

কাজটা অপেশাদারদের পক্ষে যে কঠিন সেটা মেনে নিয়েছেন ছাত্রছাত্রীরা। একজন যেমন জানিয়েছেন, শুরুতে বেশ অস্বস্তি হচ্ছিল তাঁর। পাশাপাশি কাজ করছিল উত্তেজনাও। পরে অবশ্য কাজটা করতে বেশ মজাই পেয়েছেন তাঁরা।

বিশ্ববিদ্যালয়ের সেমেস্টারের চাপ কমাতে বেশ সাহায্য করেছে এই ফোটো শ্যুট। এই প্রোজেক্টকে সমর্থন করেছে অস্ট্রেলিয়ার বহু পশু চিকিৎসা কেন্দ্র। জানা গিয়েছে অন্য বিশ্ববিদ্যালয়েও এই প্রোজেক্টটি চালানো হবে। –এবেলা