বিনা প্রতিদ্বন্দ্বিতায় ময়মনসিংহ সিটির মেয়র হচ্ছেন টিটু

ময়মনসিংহে সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহম্মেদ মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এতে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটুর আর কোনো প্রতিদ্বন্দ্বী রইল না। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নবগঠিত এ সিটি কর্পোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হচ্ছেন টিটু।

মঙ্গলবার বিকেলে ময়মনসিংহ মহানগর জাতীয় পার্টি আয়োজিত কর্মীসভায় জাহাঙ্গীর আহম্মেদ তার মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন। সভায় মহানগর জাতীয় পার্টির সভাপতি মোশারফ হোসেন সভাপতিত্ব করেন।

জাহাঙ্গীরের মনোনয়ন প্রত্যাহার করায় মেয়র পদে একমাত্র প্রার্থী ইকরামুল হক টিটু। এখন তার মেয়র হওয়া সময়ের ব্যাপার মাত্র। আগামী ৫ মে অনুষ্ঠিত নির্বাচনে মেয়র ছাড়া অন্য পদগুলোতে ভোট হবে।

ইকরামুল হক টিটু ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহসভাপতি। তিনি ২০১১ থেকে ২০১৮ সালের অক্টোবর পর্যন্ত পৌর মেয়রের দায়িত্ব পালন করেছেন। পরে নবগঠিত সিটি কর্পোরেশনের প্রশাসক নিযুক্ত হন।

এদিকে, টিটুর বিজয়ের এ আনন্দে সিটি কর্পোরেশন এলাকায় তার নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে বইছে আনন্দের বন্যা। সবাই এখন থেকে টিটুকে অভিনন্দন জানাচ্ছেন।

একরামুল হক টিটু ১৯৭৬ সালের ১ আগস্ট ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। তিনি স্নাতক ডিগ্রিধারী। শামীম এন্টারপ্রাইজ (প্রা.) লিমিটেডের পরিচালক পদ দিয়ে তার কর্মজীবন শুরু। পৌর চেয়ারম্যান থাকাকালে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের আস্থা ও ভালোবাসা অর্জন করেন টিটু।

ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চর ঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষ্মীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে অন্তর্ভুক্ত করে এ সিটি কর্পোরেশনের এলাকা নির্ধারণ করা হয়।

গত বছরের ১৫ অক্টোবর ময়মনসিংহকে দেশের দ্বাদশ সিটি কর্পোরেশন গঠনের গেজেট প্রকাশ করে সরকার। গত বছরের ২ এপ্রিল প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় নতুন এ সিটি কর্পোরেশন গঠনের প্রস্তাব অনুমোদিত হয়।