ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আওয়ামীলীগের তৃনমুলের প্রিয় নেতা আবদুছ ছাত্তার

ঈশ্বরগঞ্জে নৌকায় ভোট দিন”মুক্তিযুদ্ধের স্বপক্ষে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন-সাফল্য তুলে ধরে আলোকিত ঈশ্বরগঞ্জ উন্নয়নের রুপকার উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ আবদুছ ছাত্তার সাবেক এমপি’র হ্যান্ডবিল উপজেলায় সর্বত্র পাওয়া যাচ্ছে।

আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আবদুছ ছাত্তার ঢাকা থেকে এসে প্রায়ই ঈশ্বরগঞ্জের আপামর জনগণের কাছে গিয়ে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন তুলে ধরে বলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উচু করে দারিয়েছে। দেশের উন্নয়নে নৌকায় জনসমর্থন দেয়ার জোর দাবী জানান।তিনি আরো বলেন আওয়ামীলীগ সরকার দেশের প্রত্যেকটি দপ্তরে ব্যাপক উন্নয়ন করেছেন।জননেতা আবদুছ ছাত্তার প্রতিনিধিকে আরো বলেন বঙ্গবন্ধুর কন্যা সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই আমরা উন্নত “স্মার্ট বাংলাদেশ গরবো”।আওয়ামীলীগ সরকার মুক্তিযোদ্ধাদের জন্য ভাতা বৃদ্ধি করা, বয়স্কদের জন্য ভাতা,বিধবা ভাতা,অসহায় প্রতিবন্ধী ভাতা,মাতৃত্বকালীন ভাতা,এছাড়াও বিভিন্ন ভাতা সহ দেশের উন্নয়নের অগ্রযাত্রায় মাধ্যমিক স্তর পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বছরের প্রথম দিনে নতুন বই তুলে দেন আওয়ামীলীগ সরকার।তিনি আরো বলেন ইসলাম ধর্মের সম্মানার্থে জননেত্রী শেখ হাসিনার সরকার সারা বাংলাদেশে ৫৬০ টি, মহান আল্লাহ পাক উনার সম্মানিত ঘর মডেল মসজিদ নির্মাণ করেন।যা ইতিহাসে স্বরণীয় হয়ে থাকবে।

এছাড়াও আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্টা করেন জননেত্রী শেখ হাসিনা।পদ্মা সেতু নির্মাণ করে বিশ্ববাসীকে জানিয়েদেন শেখ হাসিনা দেশের কল্যাণে কাজ করতে পারে।আবদুছ ছাত্তার প্রতিনিধিকে আরো বলেন আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়ে দু’বার এমপি হয়ে ঈশ্বরগঞ্জের রাস্তা-ঘাট,ব্রীজ-কালবার্ট,স্কুল-কলেজ,মাদরাসায় বহুতল ভবন নির্মাণ,ধর্মীয় প্রতিষ্টান বিশেষ করে মসজিদ-মক্তব খানকা শরীফে ব্যাপক উন্নয়ন করেছি।আওয়ামীলীগের জন্য অনেক ত্যাগ স্বীকার করছি। বিশেষ করে ১৯৯৬ ইং সালে জাতীয় সংসদের আজকের বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ এবং বিএনপির খুররম খান চৌধুরী কে পরাজিত করে জননেতা আলহাজ মোঃ আবদুছ ছাত্তার ঈশ্বরগঞ্জের নৌকার এমপি নির্বাচিত হন।দেশে সে সময়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার গঠন করে। এরপর আওয়ামীলীগ মনোনীত জননেতা আবদুছ ছাত্তারের সাথে ২০০৮ ইং সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির শাহ নুরুল কবির শাহীন প্রতিদদ্বিতা করে পরাজিত হয় ব্যাপক ভোটের ব্যবধানে।সেময়ে আবদুছ ছাত্তার ১লাখ ত্রিশ হাজারের মতো ভোট পেয়ে এমপি নির্বাচিত হন।আরো জানাযায় ২০১৪ ও ২০১৮ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের জোটগত কারনে এ আসনে নৌকার এমপি হয়নি।ইতিপূর্বে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে দু’বার শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদকের দায়িত্ব দিয়েছেন আবদুছ ছাত্তার সাবেক এমপিকে। বর্ষীয়ান রাজনীতিবীদ বীর মুক্তিযোদ্ধা আবদুছ ছাত্তার বলেন বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে আমি রাজনীতি করি। রাজনীতি করতে গিয়ে অনেক ত্যাগ স্বীকার করেছি। জননেত্রী শেখ হাসিনার পাশে আছি আজিবন থাকব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট দৃঢ় বিশ্বাস, ঈশ্বরগঞ্জের উন্নয়নে আমি আবদুছ ছাত্তারকে নৌকা মনোনয়ন দিলে ব্যাপক জনসমর্থনে ভোটে বিজয়ী হবো। (ইনশাআল্লাহ )উল্লেখ্য যে,১৫৩,ময়মনসিংহ-৮,ঈশ্বরগঞ্জ আসনে ১টি পৌরসভা,১১টি ইউনিয়ন নিয়ে গঠিত সংসদীয় আসন।ওয়ার্ড-১০৮টি,মোট ভোট কেন্দ্রের সংখ্যা-৮৮টি,পুরুষ ভোটার-১৬০৫৫৯জন,মহিলা ভোাটার-১৪৮২৪৩ জন, সর্বমোট ভোটার-৩০৮৮০২ জন রয়েছে।