মাদারীপুরে তীব্র ঠাণ্ডার মধ্যে সূর্যের দেখা, কিছুটা উষ্ণতার পরশ

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে সূর্যের দেখা পাওয়ার সঙ্গে সঙ্গে কয়েক দিনের ঠাণ্ডা কাবু হয়ে যাওয়া মানুষদের অনেকেই রাস্তায় দাঁড়িয়ে সূর্যের তাপ নিতে দেখা যায়।

যানবহন চলাচল স্বাভাবিক হয়েছে জনজীবন স্বাভাবিক উঠেছে নিম্ন আয়ের মানুষ কাজে ফিরতে পেরে খুব আনন্দ বোধ করতেছেন

ঘটমাঝি ইউনিয়নের বাসিন্দা শিরাজুল জানান, কয়েক দিনের তীব্র ঠাণ্ডায় বাসা থেকে বের হতেও ভয় পেতাম। এবারের ঠাণ্ডাটা মারাত্মক। আমাদের মতো বয়স্ক মানুষের মাংস ভেদ করে ঠাণ্ডা হাড়ে পর্যন্ত গিয়ে আঘাত করেছে।

তিনি আরও বলেন, আজ রোদ দেখার সঙ্গে সঙ্গে বাসার সামনে চেয়ার নিয়ে বসেছি। সূর্যের তাপটা খুব মিষ্টি লাগছে। সূর্যের তাপ পোহাতে ঘণ্টাখানেক পার করেছি আরও ঘণ্টাখানেক থাকবো।

এদিকে, কয়েক দিনের তীব্র শীতে যারা ভয় পেয়ে চলাফেরা করতেন তারা অনেকটা স্বস্তি পেয়েছেন। সূর্যের দেখা পাওয়ায় অনেক বাসার গৃহিণীদের কাপড় ধোয়ার ধুম পড়ে যায়। ছাদে কিংবা বারান্দায় অনেককে রোদ পোহাতে দেখা যায়।

মাদারীপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, সকালে সূর্যের দেখা দিয়েছে, তবে তাপমাত্রা ছিলো কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃদ্ধি পেতে পারে। সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। দুই একদিন সূর্যের দেখা মিললেও আবার আগের মতো শীত ও কুয়াশা পড়ার সম্ভাবনা আছে।